সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৫ সেকেন্ড আগে
সোমবার, ২০ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আফ্রিদিকে আজীবন সম্মাননা পুরস্কার

স্পোর্টস ডেস্ক:: পাকিস্তান ক্রিকেটে শহিদ আফ্রিদির অবদানের কথা আলাদা করে বলার প্রয়োজন নেই। শুধু পাকিস্তানে কেন, বিশ্বজুড়েই জনপ্রিয় এক মুখ তিনি। ক’দিন আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়া এ অলরাউন্ডার এবার বিশেষ সম্মাননা বুঝে নিলেন বাহরাইনে পাকিস্তানের রাষ্ট্রদূত জাভেদ মালিকের কাছ থেকে।

আন্তর্জাতিক আঙিনায় প্রায় ২০ বছর পাকিস্তান ক্রিকেটের প্রতিনিধিত্ব করেছেন আফ্রিদি। তার অলরাউন্ড পারফম্যান্সে ভর করে কত ম্যাচই না জিতেছে পাকিস্তান! বিশ্বজুড়ে তার কোটি ভক্ত। তরুণদের সত্যিকারের আইকন তিনি।

সম্প্রতি বাইরাইনে ব্যক্তিগত এক সফরে গিয়ে সেখানকার পাকিস্তান অ্যাম্বেসিতে হাজির হন আফ্রিদি। সেখানে খেলাধুলার প্রসার এবং পাকিস্তান এবং বাহরানের তরুণদের মধ্যে এটা ছড়িয়ে দেয়ার বিষয়ে বিশদ কথাবার্তা হয় সাবেক এ অলরাউন্ডারের।

কিংবদন্তী এ অলরাউন্ডারকে কাছে পেয়ে তাকে সম্মাননা জানাতে ভুল করেনি বাইরাইনের পাকিস্তান অ্যাম্বেসি। সেখানে দায়িত্বরত পাকিস্তানের রাষ্ট্রদূত জাভেদ মালিক আফ্রিদিকে আজীবন সম্মাননা দেয়ার বিষয়ে বলেন, ‘সন্দেহ নেই, শহিদ আফ্রিদি আমাদের দেশের ক্রীড়াবিদদের মধ্যে সবচেয়ে সফল একজন। ক্রিকেট মাঠে তার অর্জন বিশ্বজুড়েই স্বীকৃত। তিনি তরুণ সমাজের সত্যিকারের আইকন।’

২০১৬ সালের ২৫ মার্চ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান আফ্রিদি। বর্ণাঢ্য ক্যারিয়ারে তিনি ২৭টি টেস্ট, ৩৯৮টি ওয়ানডে আর ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। দীর্ঘ সময় ধরে তিনি ওয়ানডে ক্রিকেটের দ্রুততম সেঞ্চুরিয়ান হিসেবে রেকর্ড বইয়ে জায়গা করে ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: