সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৮ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লাহোরে লঙ্কান ক্রিকেট দলকে নজিরবিহীন নিরাপত্তা

স্পোর্টস ডেস্ক:: ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসীদের হামলা, সেই বিভীষিকার দিন কি এত সহজেই ভোলা যায়? তবে দুঃসময়ে তো প্রতিবেশীই পাশে দাঁড়াবে! লাহোর হামলার দুঃস্মৃতি মাথায় নিয়েও তাই আরও একবার পাকিস্তানে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

লাহোরে সন্ত্রাসী হামলার পর পেরিয়ে গেছে প্রায় আটটি বছর। নিরাপত্তা পরিস্থিতিও এখন অনেকটা স্বাভাবিক পাকিস্তানের। তবে আর একটিবার ভুল পথে পা বাড়াতে চায় না তারা। লাহোরে শ্রীলঙ্কা দলের জন্য তাই এবার নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থাই করেছে পাকিস্তান সরকার।

আসল উদ্দেশ্য, পাকিস্তানের নিরাপত্তার ব্যাপারে সবার আস্থা ফিরিয়ে আনা। শ্রীলঙ্কা দল এবার খুব বেশি সময় থাকবে না সেখানে। গাদ্দাফি স্টেডিয়ামে তারা একটি মাত্র টি-টোয়েন্টি খেলবে, সিরিজের শেষ টি-টোয়েন্টিটি। সে উদ্দেশ্যেই রোববার সকালে আবুধাবি থেকে লাহোরে পা রেখেছে লঙ্কান দল।

লাহোরে পা রাখার পর বোম্ব-প্রুফ বাসে করে টিম হোটেলে নেয়া হয়েছে শ্রীলঙ্কা দলকে। লাহোরের আল্লামা ইকবাল বিমানবন্দর থেকে ১৪ কিলোমিটার রাস্তাজুড়ে স্বশস্ত্র পুলিশ নিরাপত্তা দিয়েছে। বড় বড় বিল্ডিংয়ের উপরে কমান্ডো পুলিশ সার্বক্ষণিক নজর রেখেছে লঙ্কান টিম বাসের ওপর। ঠিক ততটাই নিরাপত্তা দেওয়া হয়েছে, যতটা দেওয়া হয় কোনো দেশের রাষ্ট্রপ্রধানকে।

তবে এতটা নিরাপত্তা সত্ত্বেও শ্রীলঙ্কা দলের অনেক সিনিয়র খেলোয়াড় পাকিস্তানে যাননি। ২০০৯ সালে লাহোর হামলার শিকার হওয়া লঙ্কান দলের কোনো খেলোয়াড় বা কোচ এবার দলের সঙ্গে নেই।

শ্রীলঙ্কা ক্রিকেট দলের নিয়মিত টি-টোয়েন্টি দলের অধিনায়ক উপুল থারাঙ্গা নিরাপত্তা শঙ্কায় নিজেকে সরিয়ে নিয়েছেন। যাননি লাসিথ মালিঙ্গা, নিরোশান ডিকওয়েলা, সুরাঙ্গা লাকমল এবং আকিলা ধনঞ্জয়ার মতো দলের নিয়মিত মুখরা। তাদের অনুপস্থিতিতে তরুণ দলকে নেতৃত্ব দেবেন থিসারা পেরেরা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: