সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৩৮ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দর্শক হলে আনতে ভালো সিনেমা দরকার : আমিন খান

বিনোদন ডেস্ক:: এক দশক আগেও রূপালি পর্দা কাঁপিয়েছেন চিত্রনায়ক আমিন খান। এরপর নানা কারণে জনপ্রিয় এই নায়ক চলচ্চিত্র থেকে দূরে রয়েছেন। সর্বশেষ গেল বছরের ২৬ আগস্ট আমিন খান অভিনীত ‘এক জবানের জমিদার হেরে গেলেন এবার’ ছবিটি মুক্তি পুক্তি পায়। চির তরুণ এই নায়ক কিছুদিন আগে ‘অবতার’ নামে নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন।

দীর্ঘদিন বড় পর্দায় আপানাকে দেখা যাচ্ছে না। এর কারণ কী?
অভিনয় জগতের একটা সিস্টেম হচ্ছে কোনো সময় হাতে প্রচুর কাজ থাকবে আবার কোনো সময় কাজ থাকবে না। এটাইতো নিয়ম! তাছাড়া আমি এখন কাজ অনেক কম করছি কারণ বাংলাদেশের অনেক বড় একটা কোম্পানির (মারসেল গ্রুপ) ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত আছি। সে জন্য এই দিকটাতে আমাকে একটু বেশি সময় ব্যয় করতে হচ্ছে। এমন কোনো চরিত্র পাই না যার জন্য এই সময়ের ফাঁকে কাজ করার আগ্রহ আসে। ‘দুদুমিয়া’ নামে একটা চমৎকার ছবি রয়েছে নির্মাধীন। সামনে মনের মতো ভালো ছবির প্রস্তাব আসলে আবার অভিনয় করবো।

নতুন করে অবতার ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। ছবিতে আপনার চরিত্রটি কেমন?
গত সেপ্টেম্বর মাসে অবতার ছবিতে চুক্তিবদ্ধ হয়েছি। ছবির পরিচালক মাহমুদ হাসান শিকদার। আগামী ডিসেম্বরে ছবির কাজ শুরু হবে। গল্প পড়ে বুঝেছি ছবিতে আমাকে প্রতিবাদী এক বড় ভাইয়ের চরিত্রে দেখা যাবে। যে সমাজে মাদক ও নানা অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করেন। সমাজকে বদলে দিতে সবসময় সচেষ্ট থাকেন। একটা সময় প্রাণ হারাতে হয় তাকে। অনেক চ্যালেঞ্জিং একটা চরিত্র। আমার বোনের চরিত্রে অভিনয় করবে মাহিয়া মাহি।

নায়ক হিসেবে নিজেকে সফল মনে করেন?
সফল হওয়ার জন্য সংখ্যায় কতগুলো ছবিতে কাজ করতে হয় আমার জানা নেই। আমি বড়জোর দুই শয়ের মতো ছবিতে কাজ করেছি। আমি মনে করি যেদিন আমি সফল হবো সেদিন আমার সবকিছু শেষ হয়ে গেল। একজন সফল মানুষের সফল হওয়ার পর আর কিছু করতে বাকি থাকে না। সুতরাং আমি বলবো এখনো সাফল্যের পিছনে ছুটছি।

ছোটপর্দায় মাঝে মাঝে অভিনয় করতে দেখা যায় আপনাকে। সেদিকে ব্যস্ততা কেমন?
বিভিন্ন উপলক্ষে এবং ভালো গল্প পেলে কাজ করি ছোট পর্দাতে। ভালো লাগে। আমি সবসময় অভিনয়টাকে এনজয় করি। সে জন্য বড়পর্দা কিংবা ছোটপর্দাকে কোনো সময় আলাদা দৃষ্টিকোণ থেকে বিচার করি না। বিরোধ নামক একটি ধারবাহিক নাটকে কাজ করছি। সাজিন আহমেদ বাবুর রচনায় নাটকটি পরিচালনা করছেন আজাদ কালাম। এখানে আমাকে একজন চেয়ারম্যানের চরিত্রে দেখা যাবে। আরটিভিতে প্রচার হওয়ার কথা রয়েছে নাটকটি।

বর্তমান চলচ্চিত্রের সার্বিক অবস্থা নিয়ে আপনার ভাবনা জানতে চাই…..
আমরা ঘোর অন্ধকারের সময় পার করছি। কারো একার পক্ষ্যে এই ঘোর অমানিশা দূর করা সম্ভব না। প্রতি বছরই একটা পরিকল্পনা করে দেশ পরিচালনা হয়, ঠিক তেমনি চলচ্চিত্র শিল্পের প্রসার ঘটানোর জন্য আমরা একটা পরিকল্পনা এবং নীতি নির্ধারণ কমিটি করতে পারি। ফলে আমরা ঠিকভাবে চিহ্নিত করতে পারবো কোন পন্থা অবলম্বন করলে আমরা সুদূর প্রসারী ফলাফল লাভ করতে পারবো। তাছাড়া এর সাথে সংশ্লিষ্ট সবাইকে এক হয়ে কাজ করতে হবে। ভালো ছবি তৈরি হলে এমনি থেকেই দর্শক হলমুখি হবে। আর দর্শক বাড়লে সিনেমার হালচিত্রও বদলে যাবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: