সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১৭ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের মানুষের জন্য সিনেমা বানানো দরকার, ফেস্টিভ্যালের জন্য নয়’

বিনোদন ডেস্ক:: অভিনেতা মিশা সওদাগর। অভিনয়কে বিদায় জানিয়েছেন বেশ কিছুদিন আগে। তবে তখন তিনি বলেছিলেন, এ বছরের মধ্যে অসম্পূর্ণ কাজগুলো শেষ করবেন। সেই ধারাবাহিকতায় তার অভিনীত ‘গেম রিটার্নস’ মুক্তি পাচ্ছে আগামী ৩ নভেম্বর। চলচ্চিত্রটির প্রসঙ্গসহ নানা বিষয় নিয়ে তিনি কথা বললেন বিনোদন প্রতিদিনের সঙ্গে।

আপনার অভিনীত ‘গেম রিটার্নস’ মুক্তি পাচ্ছে। চলচ্চিত্রটি প্রসঙ্গে বলুন—

এখন পর্যন্ত রয়েল খান যতগুলো চলচ্চিত্র নির্মাণ করেছে আমি বলবো তারমধ্যে এটি সবচেয়ে ভালোভাবে নির্মাণ করার চেষ্টা করেছে। নিরব এই ছবিতে তার অভিনয়টা ঢেলে দিয়েছে। বলা যায়, এটা তার বেষ্ট অভিনয়। এছাড়া তমা মির্জা, লাবণ্য লি ওরাও সর্বোচ্চ চেষ্টাটুকু করেছে। আমি এটুকুই বলবো, সিনেমাটি দেখলেই দর্শকরা বুঝবেন এটি কেমন হয়েছে। তবে ভালোলাগার মতো সিনেমা এটি।

চলচ্চিত্রটির গল্প নিয়ে বলুন—

ত্রিমুখী প্রেম এবং আন্ডারওয়ার্ল্ডের নানা ঘটনা নিয়ে সিনেমার গল্প। এই ছবিতে নিরব একজন পেশাদার খুনির চরিত্রে অভিনয় করেছে। তাকে টাকার বিনিময়ে মানুষ খুন করতে দেখা যাবে। তার সহযোগী হিসেবে থাকে লাবণ্য। এরা দু’জনই আমার দলের সদস্য হয়ে কাজ করে। একটি খুন করতে গিয়ে নিরবের সাথে তমা মির্জার দেখা হয়। সেখান থেকেই গল্পের নতুন মোড় নেয়। এরপর নানা ঘটনার মধ্য দিয়ে গল্প এগিয়ে যায়। এক কথায়, সর্বশ্রেণীর মানুষ দেখতে পারবে এমন একটা সিনেমা এটি।

‘ঢাকা অ্যাটাক’ ও ‘ডুব’-এর ভিড়ে ‘গেম রিটার্নস’ নিয়ে আপনি কতটুকু আশাবাদী?

‘ঢাকা অ্যাটাক’ সব ধরনের মানুষ দেখেছেন। কিন্তু ডুব? মুক্তি পেয়েছে মাত্র ৩৯টি হলে। দেশের সবধরনের মানুষ তো ডুব দেখছেন না। শুনলাম, যেগুলোতে মুক্তি পেয়েছে তার সবগুলো শো হাউজফুল হচ্ছে না। দেশের মানুষের জন্য সিনেমা বানানো দরকার, ফেস্টিভ্যালের জন্য নয়। বিদেশে কয়টি ফেস্টিভ্যালে আমার ছবি প্রদর্শিত হলো, এর মাধ্যমে কি আমি নিজেকে সফল দাবি করতে পারি? কখনোই না। ‘ঢাকা অ্যাটাক’ সবাই দেখেছেন। দীপন বলতে পারে যে, সে সফল। দেশের মানুষের কথা ভেবে যদি সিনেমা বানানো হয় তাহলে আমাদের ইন্ডাস্ট্রি আরও দ্রুত এগিয়ে যাবে। তবে হ্যাঁ, সব সিনেমার জন্যই আমার তরফ থেকে শুভকামনা। আর ‘গেম রিটার্নস’ সিনেমাটি দেশের সকল মানুষের জন্য নির্মিত। আমি আশা করছি দর্শক এই সিনেমাটি গ্রহণ করবে।

‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’ নামে নতুন একটি সংগঠন যাত্রা শুরু করেছে কিছুদিন আগে। এ প্রসঙ্গে বলুন—

গণতান্ত্রিক দেশে যে কেউ সংগঠন করতে পারে। এটা যার যার ব্যক্তিগত বিষয়। বিষয়টি নিয়ে আলাদাভাবে বলার কিছু নেই। কারণ এই সংগঠনে যারা আছেন তারা আমাদের পরিবারের। তারা বাইরের কেউ না। তাদের উদ্দেশ্য ভালো হয়ে থাকলে অবশ্যই ভালো। আর অন্য উদ্দেশ্য থাকলে বিষয়টি দুঃখজনক। তবে ভালো কিছুর আশা আমরা সবাই করি। ভালো কিছু হলে আমরা অবশ্যই পাশে থাকবো। আমরা চাই ইন্ডাস্ট্রির মঙ্গল। কোনো বিরোধে আমরা কখনোই নেই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: