সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ৩৪ সেকেন্ড আগে
শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধানমন্ত্রী পদের জন্য লড়বেন মরিয়ম

আন্তর্জাতিক ডেস্ক::
আগামী বছর অনুষ্ঠেয় পাকিস্তানের সাধারণ নির্বাচনে প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতার আভাস দিয়েছেন দেশটির ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ। নিউইয়র্ক টাইমস-কে দেওয়া এক সাক্ষাৎকারে এমন পরিকল্পনার কথা জানালেও এ ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত তার পরিবারের ওপরেই নির্ভর করছে বলে জানান তিনি।

নিউইয়র্ক টাইমসকে মরিয়ম জানান, তার ঘনিষ্ঠজন এবং বন্ধুবান্ধবরা তাকে নেতৃত্বের আসনে দেখতে চান।

পাকিস্তানের ভবিষ্যৎ নেতা হিসেবে নিজেকে কখনো ভাবেন কি না? এমন প্রশ্নের জবাবে মরিয়ম বলেন, ‘আমার আশপাশের লোকজন আমাকে বলেন, দেশের জন্য আমার সুনির্দিষ্ট কিছু ভূমিকা রাখা উচিত।’

গতকাল শনিবার ছিল মরিয়মের ৪৪তম জন্মদিন। এ উপলক্ষে এক টুইটে তিনি বলেন, শরিফ পরিবার তার ওপর ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন)-এর নেতৃত্বদানের ভার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে যে বিবৃতি প্রচারের কথা বলা হচ্ছে, তা তার ক্ষেত্রে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে।

সাক্ষাৎকারে মরিয়ম নওয়াজ জোর দিয়ে বলেন, তার পরিবারের সদস্যদের মধ্যে মতপার্থক্য নিয়ে যেসব খবরাখবর প্রকাশ হচ্ছে, সেগুলো অতিরঞ্জিত। তিনি বলেন, শরিফ পরিবার কোনো বিভক্ত পরিবার নয়। তার পরিবারে পারিবারিক মূল্যবোধ ও ন্যায়নীতিকে যথেষ্ট মূল্যায়ন করা হয়।

ওই সাক্ষাৎকারে মরিয়ম তার ব্যক্তিগত জীবনধারা নিয়েও খোলামেলা কথা বলেছেন। তিনি মনে করেন, এখন কাজে মনোনিবেশ করার মত যথেষ্ট সময় রয়েছে তার হাতে। এ জন্য তিনি নিজের অল্পবয়সে বিয়ে হওয়াকে সাধুবাদ জানান।

মরিয়ম বলেন, ‘যখন আমার বাচ্চারা বেড়ে উঠছিল, তখন আমি তাদের পুরো সময়টা দিয়েছি। এখন আমি স্বাধীন। এখন আমার বাচ্চারা ছোট থাকলে আমি এত কাজের সুযোগ পেতাম না।’

সূত্র: নিউইয়র্ক টাইমস




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: