সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ১৪ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সোমালিয়ার প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা: নিহত ২৩

আন্তর্জাতিক ডেস্ক::
সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি জনপ্রিয় হোটেলের বাইরে আত্মঘাতী গাড়িবোমা হামলায় ২৩ জন নিহত এবং ৩০ জনেরও বেশি আহত হওয়ার খবর পাওয়া গেছে। শনিবারের এই হামলার দায় স্বীকার করেছে ধর্মভিত্তিক জঙ্গি সংগঠন আল শাবাব। এখনও সেখানে জঙ্গি এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে গোলাগুলি চলছে।

ওই হোটেলে এক মিটিং এ অংশগ্রহনের কথা ছিল দেশটির মোহামেদ আব্দুল্লাহি ফারমাজো’র। তবে হামলার সময় তিনি সেখানে উপস্থিত ছিলেন না বলে জানায় দায়িত্বশীল কর্তৃপক্ষ।

শনিবারের ঘটনায় নিহতদের মধ্যে এক মা এবং তার তিন শিশু সন্তান রয়েছেন। যাদের সবাই মাথায় গুলি লাগার কারণে প্রাণ হারান। বাকিদের মধ্যে রয়েছেন একজন সাবেক সোমালি পুলিশ কর্মকর্তা, একজন প্রাক্তন আইন প্রণেতা এবং একজন সাবেক মন্ত্রীসহ আরও অনেক বেসামরিক নাগরিক।

ঘটনাস্থল থেকে নিরাপত্তা কর্মকর্তা ক্যাপ্টেন মোহামেদ হুসেইন জানান, আক্রমণের শিকার নাসা-হাবলদ হোটেল থেকে একজন মন্ত্রী সহ ৩০ জনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে। তিনি আরও জানান, পাঁচজন হামলাকারীর তিনজন নিহত হয়েছে। রাত নামার সঙ্গে সঙ্গেই বাকিরা গ্রেনেড বিস্ফোরণ ঘটিয়ে এবং বিদ্যুতের সংযোগ কেটে দিয়ে হোটেলটিকে অন্ধকারাচ্ছন্ন করে রেখেছে।

সোমালিয়ার ইতিহাসে নৃশংসতম গাড়ি বোমা হামলায় সাড়ে তিনশ’রও বেশি মানুষ নিহত হওয়ার দুই সপ্তাহ পর আবার সেখানে একই ঘটনা ঘটল।

সূত্র: এইচটি/আল জাজিরা

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: