সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৫২ সেকেন্ড আগে
সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পুলিশিং কার্যক্রমকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়ে পুলিশের ভাবমূর্তি আরো উজ্জল করতে হবে —অতিরিক্ত আইজিপি

নিজস্ব প্রতিবেদক ::
‘পুলিশই জনতা-জনতাই পুলিশ’ এই মন্ত্রে উৎসাহিত হয়ে সারা দেশের ন্যায় সিলেটে কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে আলোচনা সভা, সম্মাননা প্রদান ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। নগরীর রিকাবীবাজাররস্থ কবি নজরুল অডিটোরিয়ামে আয়োজিত উক্ত অনুষ্ঠানে পুলিশ বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পুলিশ কমিশনার গোলাম কিবরিয়ার সভাপতিত্বে এবং উপ-পুলিশ কমিশনার (সদর) রেজাউল করিমের উপস্থাপনায় ২৮ অক্টেবার শনিবার সিলেট মেট্রোপলিটন পুলিশের (উত্তর বিভাগ) আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০১৭ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি বিনয় কৃষ্ণ বালা বিপিএম, পিপিএম।

প্রধান অতিথি বক্তব্যে বিনয় কৃষ্ণ বালা বলেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে হবে। জনগণের কাছে পুলিশিং সেবা বৃদ্ধির মাধ্যমে পুলিশের ভাবমূর্তি আরো উজ্জ¦ল করতে হবে। পুলিশ ও জনগণের মধ্যে পারস্পরিক যোগাযোগ, আস্থা, বিশ্বাস, সমঝোতা ও শ্রদ্ধাবোধ বৃদ্ধি করতে হবে। বিনয় কৃষ্ণ বালা পুলিশ-জনগণ অংশীদারিত্বের ভিত্তিতে অপরাধ দমন ও আইন-শৃঙ্খলা রক্ষায় কমিউনিটি পুলিশিং ব্যবস্থা অর্থবহ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেটের পুলিশ কমিশনার জনাব গোলাম কিবরিয়া। তিনি তাঁর বক্তব্যে বলেন, Need based I community oriented policing কে সময়োপযোগি করে এসএমপি সেবা প্রদান করে যাচ্ছে। কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যদেরকে চাঁদাবাজি, ভয়ভীতি প্রদর্শন, অপকর্মে লিপ্ত হওয়া থেকে দূরে থেকে এই সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার বিষয়ে আমরা সচেষ্ট। এছাড়াও জঙ্গিবাদ দমন ও মাদক মুক্ত সমাজ গড়তে কমিউনিটি পুলিশিংকে আরো জোরদার করতে হবে বলেও তিনি অভিমত ব্যক্ত করেন।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, মদনমোহন কলেজ অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, উপজেলা নির্বাহী অফিসার সিরাজাম মুনিরা, সিলেট মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি অধ্যাপক (অবঃ) বিজিত কুমার দে, সহ-সভাপতি ইকবাল সিদ্দিকী, আফতাব আহমদ চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি আজিজ আহমদ সেলিম, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, ইমজা ও সহ-সভাপতি আল-আজাদ। বক্তারা কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে পাড়া-মহল্লায় জোরদার করে জঙ্গিবাদ দমন, মাদক নির্মুল ও অপরাধ দমনে পুলিশকে সহায়তার উপর জোর দেন।

আলোচনা সভায় বাংলাদেশ আওয়ামীলীগের সিলেটস্থ নেতৃবৃন্দ, কোতয়ালী মডেল, জালালাবাদ, এয়ারপোর্ট থানার কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি, সাধারণ সেক্রেটারী, সদস্যবৃন্দসহ এসএমপি’র উপ-পুলিশ কমিশনার (সদর), উপ-পুলিশ কমিশনার(উত্তর), উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক), অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক), অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর)সহ সংশ্লিষ্ট উপরোল্লিখিত সকল থানার এসি, ওসি ও সকল স্তরের পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের একপর্যায়ে প্রধান অতিথি শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং ব্যক্তিত্ব ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশ অফিসারদের বাংলাদেশ পুলিশের আইজিপি মহোদয় ও পুলিশ কমিশনার, এসএমপি, সিলেট মহোদয়ের পক্ষ থেকে ক্রেস্ট ও সম্মাননা প্রদান করেন।

এর আগে কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ উপলক্ষে সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি বিনয় কৃষ্ণ বালা বিপিএম, পিপিএম-এর নেতৃত্বে এক র‍্যালি বের করা হয়। র‌্যালিটি সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার হতে বের হয়ে কবি নজরুল অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: