সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ২৬ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মন্ত্রীর যৌন কেলেঙ্কারি ফাঁসের আশঙ্কায় সাংবাদিক গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক:: চাঁদাবাজির অভিযোগে গভীর রাতে বাড়িতে ঢুকে এক সাংবাদিককে গ্রেফতার করেছে ভারতের ছত্তিসগড়ের পুলিশ। বিনোদ ভার্মা নামে ওই সাংবাদিক বিবিসির সাবেক প্রতিনিধি। তবে বিজেপি শাসিত ছত্তিসগড়ের এক প্রভাবশালী মন্ত্রীর যৌন কেলেঙ্কারির ভিডিও বিনোদ ভার্মার কাছে ছিল বলে গুঞ্জন রটেছে।

সেই ভিডিও ছড়িয়ে পড়া ঠেকাতেই ছত্তিসগড়ের পুলিশ তাকে শুক্রবার রাতে তুলে নিয়ে যায় বলে কংগ্রেসের অভিযোগ। প্রথমে জিজ্ঞাসাবাদের জন্য তাকে নিয়ে যাওয়ার কথা বললেও পরে পুলিশ জানিয়েছে, বিনোদ ভার্মাকে গ্রেফতার করা হয়েছে।

যে ভিডিওকে কেন্দ্র করে বিনোদকে গ্রেফতার করা হয়েছে, ইতোমধ্যেই তা ছড়িয়ে পড়েছে। বিনোদ ভার্মা গ্রেফতার হতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে ভােইরাল হয়ে গেছে বিতর্কিত ভিডিও ক্লিপটি। বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপেও ছড়িয়েছে সেটা।

ছত্তিসগড় বিজেপির আইটি সেলের সদস্য প্রকাশ বজাজ এডিটরস গিল্ডের সদস্য বিনোদ ভার্মার বিরুদ্ধে অভিযোগ করেছিলেন। বিনোদ ভার্মা তাকে ফোন করে মোটা অঙ্কের টাকা দাবি করেছিলেন বলে অভিযোগে উল্লেখ রয়েছে।

অভিযোগে আরও উল্লেখ করা হয়েছে, টাকা না দিলে এক প্রভাবশালী বিজেপি নেতার ‘কুকীর্তি’ সম্বলিত ভিডিও তিনি ফাঁস করে দেবেন। প্রকাশ বজাজের অভিযোগের ভিত্তিতেই বিনোদকে গ্রেফতারের কথা জানিয়েছে ছত্তিসগড়ের পুলিশ। দিল্লির আদালতে ওই সাংবাদিককে উপস্থিত করে রিমান্ড চাওয়ার কথা জানিয়েছে পুলিশ।

ছত্তিসগড় পুলিশ জানিয়েছে, প্রকাশ বজাজের অভিযোগের ভিত্তিতে অপরাধ তদন্ত বিভাগ তদন্তে নেমেছে। নয়াদিল্লির একটি ভিডিও পার্লার থেকে বিনোদ ভার্মা বিতর্কিত ভিডিওটির সিডি বানিয়েছেন বলে ইতোমধ্যেই তারা খবর পেয়েছেন।

সেই ভিডিও পার্লারে অভিযান চালিয়ে কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তারা পুলিশকে জানিয়েছে, বিনোদ ভার্মা এক হাজার কপি সিডি বানিয়েছেন।

বিনোদ ভার্মার বাড়ি থেকে পাঁচশ সিডি জব্দ করা হয়েছে বলে পুলিশের দাবি। এছাড়া তার ল্যাপটপ এবং পেনড্রাইভও জব্দ করা হয়। তবে সিডিতে ঠিক কীসের ভিডিও রয়েছে, সে বিষয়ে পুলিশ মুখ খোলেনি।

বিনোদ ভার্মা বার্তা সংস্থা এএনআই-কে বলেছেন, ‘এক মন্ত্রীর সেক্স ভিডিও রয়েছে আমার কাছে। তিনি হলেন রাজেশ মুনত। সেই কারণে ছত্তিসগড় সরকার আমার ওপর অসন্তুষ্ট।’

এদিকে বিনোদ ভার্মার গ্রেফতারের তীব্র প্রতিবাদ জানিয়েছে ছত্তিসগড় রাজ্য কংগ্রেস। সাংবাদিক গ্রেফতারের খবর ছড়াতেই তড়িঘড়ি সাংবাদিকদের নিয়ে বৈঠক ডাকেন রাজ্য কংগ্রেস সভাপতি ভূপেশ বাঘেল।

কংগ্রেসের দাবি, মন্ত্রীর যৌন কেলেঙ্কারির ভিডিও বিনোদ ভার্মার কাছে রয়েছে বলেই পুলিশ তাকে গ্রেফতার করেছে। চাঁদাবাজির অভিযোগ ভুয়া বলেও দাবি করেছে কংগ্রেস। বিজেপির দাবি, সরকারকে বদনাম করতে চক্রান্ত করে ভুয়া ভিডিও ছড়াচ্ছে কংগ্রেস।

সূত্র : হিন্দুস্তান টাইমস, টাইমস অব ইন্ডিয়া

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: