সর্বশেষ আপডেট : ২২ মিনিট ৪০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তুরস্কের মন্ত্রীর সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাত

প্রবাস ডেস্ক:: তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম,আল্লামা সিদ্দীকী সেদেশের শ্রম ও সামাজিক নিরাপত্তা বিষয়ক মন্ত্রী জুলিদি সারিয়েরওলু’র সাথে সৌজন্য সাক্ষাত করেছেন। স্থানীয় সময় বুধবার জুলিদি’র কার্যালয়ে এই সাক্ষাত করেন তিনি।

সাক্ষাতের সময় দু’দেশের মধ্যকার দ্বি-পাক্ষিক সম্পর্কের বিভিন্ন বিষয়সহ বাংলাদেশে আশ্রিত মিয়ানমারের উদ্বাস্তু পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। এসময় রাষ্ট্রদূত, তুরস্কের শ্রম ও সামাজিক নিরাপত্তা বিষয়ক মন্ত্রী’কে উদ্বাস্তু পরিস্থিতির প্রেক্ষাপটে তুরস্ক সরকারের আন্তর্জাতিক পরিমণ্ডলে রাজনৈতিক সমর্থন ও মানবিক সহায়তার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

মিয়ানমারের উদ্বাস্তু পরিস্থিতির ঐতিহাসিক পটভূমির প্রতি আলোকপাত করে রাষ্ট্রদূত বলেন, মায়ানমারে চরম নির্যাতনের স্বীকার ভিটেমাটি হারা দুর্দশাগ্রস্ত মিয়ানমার উদ্বাস্তুদের নিরাপত্তা ও আশ্রয়দানের জন্য বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার সম্ভাব্য সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করেছে। রাষ্ট্রদূত আরো বলেন যে, মানবিক সহায়তার পাশাপাশি এ সমস্যার দীর্ঘমেয়াদী ও শান্তিপূর্ণ রাজনৈতিক সমাধানের ওপর বাংলাদেশ এবং আন্তর্জাতিক সম্প্রদায় সবিশেষ গুরুত্ব আরোপ করছে।

তুরস্কের শ্রম ও সামাজিক নিরাপত্তা বিষয়ক মন্ত্রী বিপুল সংখ্যক মিয়ানমার উদ্বাস্তুদের বাংলাদেশে আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশ সরকারের ভূয়সী প্রশংসা করেন এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতায় এ সমস্যার একটি স্থায়ী ও গ্রহণযোগ্য রাজনৈতিক সমাধানের ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন। তিনি মিয়ানমার উদ্বাস্তু ইস্যুতে বাংলাদেশ সরকারের প্রতি তুরস্কের অব্যাহত রাজনৈতিক এবং মানবিক সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: