সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রমিক নির্যাতন ও ছাটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচী

 

সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিলটি গত বৃহস্পতিবার দুপুরে নগরীর মহাজনপট্টি এলাকার জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের কার্যালয় থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আম্বরখানা পয়েন্টে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের নেতা মো. জাকিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সাদেক মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার যুগ্ম সম্পাদক রমজান আলী পটু, জিন্দাবাজার আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক ইমান আলী, আম্বরখানা আঞ্চলিক কমিটির আহবায়ক রাশেদ আহমদ, মুহিদুল ইসলাম, আলীম উদ্দিন, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট শহর পূর্বাঞ্চল কমিটির সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, মোহাম্মদ জাবেদ মিয়া, মোহাম্মদ দেলওয়ার, মোহাম্মদ মিজান মিয়া প্রমুখ।

সমাবেশে বক্তারা নগরীর পালকি রেস্টুরেন্টের শ্রমিকদের বেআইনী ভাবে ছাটাইয় ও নির্যাতনের প্রতিবাদ করেন। অবিলম্বে শ্রমিকদের ওই রেস্টুরেন্টে পুন নিয়োগ না দেওয়া হলে কঠোর কর্মসূচি ও আন্দোলনের হুশিয়ারি দেন।

বক্তারা আরও বলেন, হোটেল শ্রমিকদের উপর প্রতিনিয়ত নির্যাতন ও ছাটাই করা হয়। হোটেল শ্রমিকদের সাথে এ ধরণের অন্যায় আচরণ আর মেনে নেওয়া হবে না। হোটেল শ্রমিকদের সরকার ঘোষিত বেতন বাস্তবায়ন। কর্মক্ষেত্রে নিয়োগপত্র প্রদান, সাপ্তাহিক ছুটি এবং শ্রম আইন বাস্তবায়নে হোটেল শ্রমিক ইউনিয়ন সোচ্চার। অবিলম্বে শ্রমিক নির্যাতন কারী ও চাকুরী চ্যুতকারী প্রতিষ্টান পালকী রেস্টুরেন্টে ছাটাইকৃত শ্রমিকদের কর্মক্ষেত্রে ফিরিয়ে নেওয়াসহ সকল সুযোগ সুবিধা প্রদানের দাবী জানান বক্তারা। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: