সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৪৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গলে চলছে অশ্লীল নৃত্য, মদ ও জমজমাট জুয়ার আসর

শ্রীমঙ্গল প্রতিনিধি:: শ্রীমঙ্গলে জেলা প্রশাসনের অনুমতিতে প্রকাশ্যে মাইকিং করে চলছে যাত্রা-জুয়া। উপজেলার সাতগাঁও ইউনিয়নের মাকরিছড়া চা বাগানে গত ১৫ দিন ধরে ভোর রাত পর্যন্ত যাত্রার নামে চলছে অশ্লীল নৃত্য, মদ ও জমজমাট জুয়ার আসর।
প্রতিদিন দুপুর থেকে সারা জেলা ঘুরে চলে মাইকিংসহ নানা প্রচারণা। রাত ১০ টা হতে শুরু হয় যাত্রা আর জুয়ার খেলা। যাত্রা-জুয়ায় মত্ত্ব হয়ে মটরসাইকেল আর গাড়ি করে লক্ষ লক্ষ টাকা নিয়ে হাজার হাজার লোক আসতে থাকে মাকরিছড়া বাগানে।
রাতভর যাত্রা আর জুয়ার আসরে প্রতিদিন মানুষের কাছ থেকে হাতিয়ে নেয়া হচ্ছে কয়েক লক্ষ টাকা। এদিকে যাত্রার লোভনীয় আকর্ষনে এলাকার যুব সমাজ ধংসের পথে চলেছে। স্কুল কলেজ পড়–য়া ছাত্ররা বাসায় ফাকি দিয়ে আসে যাত্রা জুয়ার আসরে। ফলে তাদের নৈতিক চরিত্রের অবক্ষয় হচ্ছে। অনেকে আবার যাত্রা ও জুয়ার আসরে সর্বস্ব হারিয়ে বেছে নিচ্ছে চুরি ছিনতাই সহ নানা অপরাধকর্ম। সরেজমিন ঘুরে দেখা যায়, স্থানীয় আওয়ামীলীগ কর্মী কিতাব আলী ও অরুন দেবের নেতৃত্বে এসব যাত্রা জুয়ার আসর বসানো হয় আর এসব কাজ তদারকি করছে জসিম, আনোয়ার, মফিজ, মানিকসহ আরো অনেকে।

যাত্রা-জুয়ার অনুমতি আছে কি না জানতে চাইলে জসিম বলে, “আমরা মৌলভীবাজার জেলা প্রশাসনের অনুমতি নিয়েই যাত্রার আসর বসিয়েছি”। তবে জুয়ার ব্যাপারে জেলা পরিষদের অনুমতি নেই বলে স্বীকার করে জসিম। অনুমতির কাগজ দেখতে চাইলে বলা হয়, শহরে কিতাব আলীর কাছে সকল কাগজপত্র আছে। এ ব্যাপারে আনোয়ার বলে, “স্থানীয় সকল মহলের নেতাকর্মীদেরকে টাকার বিনিময়ে ম্যানেজ করেই আমরা এখানে বসেছি।

এদিকে সাতগাঁও ইউনিয়ন পরিদের চেয়ারম্যান মিলন শীল ও শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম স্থানীয়ভাবে যাত্রার অনুমতি আছে বলে স্বীকার করলেও মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম বলেন, কালী পূজা উপলক্ষে চা শ্রমিকদের বিনোদনের লক্ষ্যে মাকরিছড়া চা বাগানে ২/৩ দিনের জন্য যাত্রার অনুমতি দেয়া হয়েছিল। তা এখনও পর্যন্ত অব্যাহত আছে কি না জানেন না তিনি। তবে যাচাই করে যাত্রা-জুয়া বন্ধ করতে দ্রুত প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: