সর্বশেষ আপডেট : ২২ মিনিট ১১ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিটিং সার্ভিস ও মিটার নিয়ে এক সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত

নিউজ ডেস্ক:: রাজধানীতে চলাচলকারী বাসে সিটিং সার্ভিস এবং সিএনজি চালিত অটোরিকশা মিটারে না যাওয়ার বিরুদ্ধে আগামী এক সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার সচিবালয়ে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, সিটিং সার্ভিস ও মিটারে সিএনজি (অটোরিকশা) না যাওয়ার বিষয়ে করণীয় ঠিক করার জন্য একটি উচ্চপর্যায়ের কমিটি রয়েছে। ওই কমিটি দু-তিন দিনের মধ্যে রিপোর্ট জমা দেবে। ওই রিপোর্টের আলোকে এক সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, ভারী যানবাহন চলাচলসহ নানা কারণে দেশে সড়ক রক্ষা করা কঠিন হয়ে পড়ছে। তাই রাস্তায় চলাচল করা গাড়ির ওজন নিয়ন্ত্রণে করণীয় ঠিক করতে সড়ক ও মহাসড়ক পরিবহন বিভাগের সচিবকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে এক সপ্তাহ সময় দেয়া হয়েছে। এ সময়ের পর তারা একটি মিটিং করে রিপোর্ট দেবে। ওই রিপোর্টের ওপর ভিত্তি করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

ওবায়দুল কাদের বলেন, সড়ক ও মহাসড়কে লাইসেন্সবিহীন পরিবহন বন্ধে আরও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। এছাড়া যানবাহনের বডি থেকে বাম্পার, হুক, অ্যাঙ্গেল অপসারণ করতে হবে। যাত্রীবাসে ইতোমধ্যে এ সিদ্ধান্ত ৮০ ভাগ কার্যকর হয়েছে। তবে ট্রাক, কাভার্ড ভ্যানে কার্যকর হয়নি। কার্যকর করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

সেতুমন্ত্রী বলেন, ব্যাটারিচালিত রিকশা এবং ইজিবাইকের যন্ত্রাংশ আমদানি বন্ধ করতে যোগাযোগ মন্ত্রণালয়ের ডিও পেলে সরকার আমদানি বন্ধে ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ঢাকা শহরের যানজট নিরসনে চেষ্টা চালিয়ে যাওয়ার কথা বলেন ওবায়দুল কাদের।

ফুটপাতগুলো দখলমুক্ত করার ওপর জোর দিয়ে তিনি বলেন, পথচারীদের ফুটপাত পথচারীদের ফিরিয়ে না দিলে মেট্রোরেল-ফ্লাইওভারে খুব একটা কাজ হবে না। যানজট এড়াতে ছোট যানগুলোর সংখ্যা কমিয়ে আনার ওপরও জোর দেন সড়ক পরিবহনমন্ত্রী। এই প্রসঙ্গে তিনি বলেন, যানজট আমার জন্য প্রযোজ্য, কারণ আমি উল্টো পথে চলি না, যানজটে আপনাদের যে কষ্ট, আমারও তাই।

অনলাইন নিউজ পোর্টাল পূর্বপশ্চিমবিডির জ্যেষ্ঠ প্রতিবেদক উৎপল দাসের ব্যাপারে জানতে চাইলে ওবায়দুল কাদের সাংবাদিকদের প্রশ্নে বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলাপ করে দেখব।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: