সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ২১ সেকেন্ড আগে
রবিবার, ২১ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিমানবন্দরে ‘স্বর্ণমানব’ আটক

নিউজ ডেস্ক:: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বর্ণমানব খ্যাত এক ব্যক্তিকে আটক করেছে শুল্ক গোয়েন্দা। তার পায়ুপথ থেকে সাতটিসহ মোট আটটি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে তাকে আটক করা হয়। ওই যাত্রী চলতি বছরের অক্টোবর পর্যন্ত মোট ৫০ বার মালয়েশিয়া যাতায়াত করেন।

আটক স্বর্ণমানবের নাম মোশারফ হোসেন (৪২)। তার বাড়ি মুন্সিগঞ্জের সিরাজদিখান। বুধবার ভোরে মালয়েশিয়া থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০৮৭ ফ্লাইটে শাহাজালালে অবতরণ করেন তিনি।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান বলেন, ঢাকায় অবতরণের পর থেকেই তাকে নজরদারিতে রাখা হয়। কাস্টমস এবং ইমিগ্রেশন আনুষ্ঠানিকতা সম্পন্ন করে গ্রিন চ্যানেল পেরিয়ে চলে যাওয়ার সময় তাকে চ্যালেঞ্জ করে শুল্ক গোয়েন্দারা। তার চোখে কালো দাগ ও হাটাচলায় অস্বাভাবিক হওয়ায় শুল্ক গোয়েন্দার সন্দেহ আরও ঘনীভূত হয়। পরে আর্চওয়ে মেশিনে হাঁটিয়ে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া যায়।

তবে তিনি স্বর্ণ বহনের বিষয়টি স্বীকার না করায় উত্তরার একটি ক্লিনিকে নিয়ে এক্সরে করানো হয়। রিপোর্টে তার তলপেটে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। পরে সে নিজে স্বর্ণ বের করতে রাজী হয়।

gold-(2)

দুপুরে টয়লেটের অভ্যন্তরে বিশেষ কায়দায় পায়ুপথ দিয়ে একে একে ৭টি স্বর্ণবার বের করে আনেন তিনি। এছাড়াও তার মানিব্যাগ থেকে আরও ১টি বার উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে যাত্রী জানায়, এসব স্বর্ণ আকাশপথে টয়লেটের ভেতরে গিয়ে নিজেই পুশ করেন।

আটক আটটি স্বর্ণবারের প্রতিটির ওজন ১০০ গ্রাম। এগুলোর মূল্য প্রায় ৪০ লক্ষ টাকা।

আটক মোশারফ হোসেনকে চোরাচালানের দায়ে গ্রেফতার এবং আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলমান রয়েছে। উদ্ধারকৃত স্বর্ণগুলো বাংলাদেশ ব্যাংকে জমা করা হবে বলে জানান মহাপরিচালক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: