সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৭ সেকেন্ড আগে
রবিবার, ২২ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রবীণতম ত্রিপল সেঞ্চুরিয়ান পাপস

স্পোর্টস ডেস্ক:: বয়সটা ৩৯ ছুঁই ছুঁই, খেলোয়াড়দের জন্য বয়সটা বুড়োদের সমান। এই বয়সের আগেই অনেকে অবসরে চলে যান, অনেকে অবসরের কথা ভাবতে শুরু করেন। আর মাইকেল পাপস? নিউজিল্যান্ডের এই ক্রিকেটার ক্যারিয়ার নিয়ে বোধ হয় নতুন করে ভাবতে শুরু করলেন!

নিউজিল্যান্ডের ঘরোয়া লিগ প্লাংকেট শিল্ডে অকল্যান্ডের বিপক্ষে ৩৮ বছর ১১৩ দিন বয়সে অপরাজিত এক ত্রিপল সেঞ্চুরি হাঁকিয়ে বসেছেন মাইকেল পাপস। খেলেছেন ৩১৬ রানের দুর্দান্ত এক ইনিংস।

প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে বেশি বয়সে ত্রিপল সেঞ্চুরি হাঁকানো ইতিহাসের অষ্টম ক্রিকেটার মাইকেল পাপস, নিউজিল্যান্ডের ইতিহাসে একেবারে প্রথম।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথম শ্রেণির ক্রিকেটে এত বেশি বয়সে ত্রিপল সেঞ্চুরি হাঁকাতে পারেননি আর কেউ। এই বিশ্বযুদ্ধের পর এতদিন সবচেয়ে প্রবীণ ত্রিপল সেঞ্চুরিয়ান ছিলেন গ্রাহাম গুচ। ১৯৯০ সালে লর্ডসে ভারতের বিপক্ষে ৩৩৩ রানের ইনিংস খেলেছিলেন এই ইংলিশ ব্যাটসম্যান। তখন তিনি ৩৭তম জন্মদিনের দোড়গোড়ায় দাঁড়িয়ে।

এত কথার পর নিশ্চয়ই সবার জানতে ইচ্ছে করছে, ইতিহাসে সবচেয়ে বেশি বয়সী ত্রিপল সেঞ্চুরিয়ান কে, তার বয়স তখন কত ছিল? সবচেয়ে বেশি বয়সী ত্রিপল সেঞ্চুরিয়ান ছিলেন ডব্লিউ জি গ্রেস। তখন তার বয়স ছিল ৪৮ বছর ১৭ দিন। ১৮৯৬ সালে গ্লুচেস্টারশায়ারের হয়ে সাসেক্সের বিপক্ষে ৩০১ রানের ইনিংস খেলেছিলেন ইংল্যান্ডের সাবেক এই ব্যাটসম্যান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: