সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ৪১ সেকেন্ড আগে
শনিবার, ২০ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোহিঙ্গাদের পাশে দাঁড়ালেন স্কটল্যান্ডের মুসলিম নারীরা

নিউজ ডেস্ক:: মিয়ানমারের সেনাবাহিনী কর্তৃক নির্যাতিত রোহিঙ্গাদের সহযোগিতায় এবার এগিয়ে আসলেন স্কটল্যান্ডের ফালকার্ক শহরের নারীদের একটি দল। তারা রোহিঙ্গা মুসলমানদের সহযোগিতা প্রদানে ইতিমধ্যে ১৩০০ পাউন্ড সংগ্রহ করেছেন। তাদের পক্ষ থেকে রোহিঙ্গাদের সাহায্যার্থে অর্থ সংগ্রহ অব্যাহত থাকবে।

স্কটল্যান্ডে ‘রেইনবো’ নামে প্রসিদ্ধ এই নারী দলটি অর্থ সংগ্রহের জন্য একটি অনুষ্ঠানের আয়োজন করেন। এই অনুষ্ঠানে রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ, সিটি কাউন্সিল এবং ফালক্কি চার্চ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

জন ম্যাক ইনালী নামে ফালকার্কের প্রতিনিধি এক সংসদ সদস্য জানান, ‘স্কটল্যান্ডের নারীদের দল ‘রেইনবো’ এই অনুষ্ঠানের মাধ্যমে নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের করুন পরিস্থিতি সম্পর্কে অবহিত হতে পেরেছে। ওই অনুষ্ঠানে তারা রোহিঙ্গাদের জন্য ১৩০০ পাউন্ড সংগ্রহ করে।

‘রেইনবো’ সংগঠনের সভাপতি সামিনা আলী বলেন, ‘সংগৃহীত অর্থ রোহিঙ্গা মুসলমানদের হাতে পৌঁছে দেয়ার জন্য ব্রিটিশ ইসলামী ত্রাণ সমিতির কাছে ইতিমধ্যে হস্তান্তর করা হয়েছে।

মিয়ানমারের সেনাবাহিনী কর্তৃক মুসলিম বিরোধী অভিযানের ফলে লাখ লাখ মুসলমান রাখাইন ছেড়ে বাংলাদেশের উখিয়া, টেকনাফসহ বিভিন্ন স্থানে পালিয়ে যেতে বাধ্য হয়েছে।

জাতিসংঘের প্রতিবেদন অনুযায়ী ২৫শে আগস্ট থেকে সেনা অভিযানের দীর্ঘ দুই মাসে ৫ লাখ ৮২ হাজার রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। প্রকৃত পক্ষে ১০ লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: