সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৪১ সেকেন্ড আগে
রবিবার, ২১ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিদেশি শিল্পীদের কাজের ব্যাপারে কঠোর হচ্ছে প্রশাসন

বিনোদন ডেস্ক:: ওয়ার্ক পারমিট ছাড়া টুরিস্ট ভিসায় অনিয়মের মাধ্যমে এদেশে বিদেশি শিল্পীরা যাতে কাজ না করতে পারে সে ব্যাপারে কঠোর হচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। অভিনেতা ফারুকের নেতৃত্বে চলচ্চিত্র পরিবারের সদস্যরা গতকাল (সোমবার) র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

সেখানে র‌্যাবের মহাপরিচালক শিল্পী সমিতির নেতাদের আশ্বস্ত করেন, প্রশাসন এসব অনিয়ম রুখতে সবসময় কঠোর থাকবে। ওয়ার্ক পারমিট নিশ্চিত, পাইরেসি বন্ধে আইনি সহায়তা প্রদান, শিল্পের প্রসারে সার্বিক সহযোগিতাসহ চলচ্চিত্র শিল্পে বিদ্যমান অসুবিধাসমূহ দূরীকরণে প্রশাসন সবরকম সহযোগিতা করবে বলে জানানো হয়।

এব্যাপারে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খান বলেন, চলচ্চিত্রে পাইরেসি বন্ধ করতে প্রশাসন প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছে। তবে পাইরেসি এখনো নির্মূল হয়নি। পাইরেসি নির্মূল করতে র্যাব সবসমসয় চেষ্টা চালাচ্ছে। তারপরেও র‌্যাব প্রধান ও উচ্চপদস্ত কর্মকর্তাদের কাছে শিল্পী সমিতির পক্ষ থেকে আরো কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

জায়েদ খান বলেন, পাইরেসি নির্মূলের পাশাপাশি অনিয়ম করে রাতের অন্ধকারে বিদেশি শিল্পী এদেশে টুরিস্ট ভিসায় এসে শুটিং করে চলে যাচ্ছে। কোনোরকম ওয়ার্ক পারমিট নিচ্ছে না। এতে সরকারের রাজস্বে ফাঁকি পড়ছে। এই অনিয়ম বন্ধ করতেও প্রশাসনের সহায়তা চেয়ছি। কারণ আমাদের দেশের শিল্পী দেশের বাইরে ওয়ার্ক পারমিট ছাড়া একদিনও কাজ করতে পারেনা। সুতরাং ভিনদেশি শিল্পীদের ছাড় দেওয়ার প্রশ্নই আসেনা।

শুধু র‌্যাবের মহাপরিচাল নন, পুলিশ প্রধানের সঙ্গে সাক্ষাতেও আইজিপি ধৈর্য ধরে শিল্পী সমিতির নেতাদের কথা শোনেন। তিনি তাদেরকে সার্বিক আইনি সহযোগিতা প্রদানের আশ্বাস করেন বলে জানিয়েছেন জায়েদ খান।

এসময় শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক ও চলচ্চিত্র শিল্পী সমিতির উপদেষ্টা নায়ক ফারুক, শিল্পী সভাপতি মিশা সওদাগর, সহ-সভাপতি রিয়াজ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইমন, চিত্রনায়িকা অঞ্জনা, পপি, তমা মির্জা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: