সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩ সেকেন্ড আগে
রবিবার, ২১ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাদ্রিদের নির্দেশনা মানবে না কাতালোনিয়া

আন্তর্জাতিক ডেস্ক:: মাদ্রিদের নির্দেশনা মেনে নেয়া হবে না বলে জানিয়েছে কাতালান কর্তৃপক্ষ। কাতালোনিয়ার সরকার স্বায়ত্তশাসন কেড়ে নিয়ে তাদের সরাসরি শাসন করতে চাইছে স্পেন। গত কাল মন্ত্রিসভার বৈঠক শেষে এমনটাই জানিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী মারিয়ানো রাজয়।

কাতালোনিয়ার পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র রাউল রোমেভা বিবিসিকে জানিয়েছেন, কেন্দ্রীয় সরকার কাতালানদের ইচ্ছার বিরুদ্ধে কাজ করছে। এদিকে স্পেনের সরাসরি শাসন মেনে না নেয়ার দাবিতে বিক্ষোভে অংশ নিয়েছেন কয়েক লাখ মানুষ।

তবে স্বাধীনতা আদায়ের নামে কাতালান নেতারা আইন ভেঙেছেন বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী রাজয়। তাই বিচ্ছিন্নতাকামী প্রদেশটির স্বায়ত্তশাসন কেড়ে নেওয়া উচিত এবং কাতালানদেরও এই সিদ্ধান্ত মেনে নেওয়া উচিত বলে মনে করেন তিনি।

কাতালোনিয়ার বিচ্ছিন্নতাবাদী দলগুলো তাদের পরিকল্পনা আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে। স্বাধীনতা অর্জনের লক্ষ্যে গত ১ অক্টোবর গণভোটের আয়োজন করে কাতালোনিয়া। কিন্তু ওই ভোটকে অবৈধ বলে উল্লেখ করেছে স্পেনের পার্লামেন্ট। কাতালান সরকারের প্রধান চার্লস পুজেমন বলেছেন, ৯০ ভাগ মানুষ কাতালোনিয়ার স্বাধীনতা পক্ষে ভোট দিয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: