সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিঙ্গাপুরে এরশাদের হার্টে অস্ত্রোপচার

নিউজ ডেস্ক:: জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান এইচএম এরশাদের হার্টে অস্ত্রোপচার সফল হয়েছে। গতকাল শুক্রবার বাংলাদেশ সময় সকাল ছয়টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাভেথ হাসপাতালে এই অস্ত্রোপচার করা হয়।

এরশাদের সহোদর ও জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের জানিয়েছেন, অস্ত্রোপচারের পর তার (এরশাদের) রক্তচাপ স্বাভাবিক রয়েছে, তারপরেও চিকিত্সকরা তাকে ৭২ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখার কথা বলেছেন।

জিএম কাদের বলেন, ‘এই অপারেশনটি জটিল ছিল। বড় ভাই (এরশাদ) নিজেও একটু উদ্বিগ্ন ছিলেন। আমরাও সবাই চিন্তার মধ্যে ছিলাম। কারণ বয়সের একটি ব্যাপার তো রয়েছে। অবশ্য চিকিত্সকরা শুরু থেকেই আশাবাদী ছিলেন।’

উল্লেখ্য, হার্টের অপারেশনের জন্য গত ১৬ অক্টোবর এরশাদ সিঙ্গাপুর যান। জাপা মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, মেজর (অব.) খালেদ আখতার ও নাসরিন জাহান রত্নাও এরশাদের সঙ্গে রয়েছেন। বাবলু পত্নী ও এরশাদের ভাগ্নি জেবুন্নেসাও সিঙ্গাপুরে রয়েছেন। ঢাকা মহানগর উত্তর জাপার সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সেন্টুও সেখানে আছেন। এ ছাড়া পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, ঢাকা মহানগর দক্ষিণ জাপার সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি ও দলের এমপি আমির হোসেনও বৃহস্পতিবার সিঙ্গাপুরে যান।

এদিকে এরশাদের অস্ত্রোপচার সফল হওয়ায় শুকরিয়া আদায়ে এবং তার দ্রুত সুস্থতা কামনায় গতকাল বাদ আসর রাজধানীর কাকরাইলে জাপার কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে দোয়া মাহফিলের আয়োজন করে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি। এতে স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি ও নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, ‘আমি কয়েক দফা সিঙ্গাপুরে টেলিফোনে কথা বলেছি। অস্ত্রোপচারের কিছু সময় পরেই দলের চেয়ারম্যানের জ্ঞান ফিরেছে। তিনি (এরশাদ) তার সফরসঙ্গী দলের নেতাদের সঙ্গে কথা বলেছেন, চিন্তা না করে সবাইকে দোয়া করার অনুরোধ জানিয়েছেন।’ দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন জিএম কাদের। দলের প্রেসিডিয়াম সদস্য তাজুল ইসলাম চৌধুরী, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন এবং দলের কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার দিলারা, রেজাউল ইসলাম ভূইয়া, অধ্যাপক ইকবাল হোসেন রাজু প্রমুখ মিলাদ মাহফিলে অংশ নেন।

এ ছাড়া এরশাদের রোগমুক্তি কামনায় গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত দলের কেন্দ্রীয় কার্যালয়ে কোরআনখানির আয়োজন করা হয়। আবু হোসেন বাবলার উদ্যোগে সেখানে সকালে একটি গরু জবাই করে দুস্থদের মাঝে বিতরণ করা হয়। ছাত্রসমাজের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিরুর উদ্যোগে হাইকোর্ট মাজারে বাদ জুমা মিলাদের আয়োজন করা হয়। মিরপুরে বিভিন্ন মসজিদে মিলাদের আয়োজন করেন দলের নেতা মোস্তাকুর রহমান মোস্তাক। রাজধানী ছাড়াও দেশের বিভিন্ন স্থানে মসজিদে এরশাদের জন্য দোয়ার আয়োজন করা হয়।

আগেরদিন বৃহস্পতিবার এরশাদের বনানী কার্যালয়ে দোয়ার আয়োজন করে ঢাকা মহানগর উত্তর জাপা, একইদিন দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা পার্টির আয়োজনে দোয়া করা হয়। আজ শনিবার বাদ আসর দলের কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রসমাজের উদ্যোগে মিলাদের আয়োজন করা হচ্ছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: