সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভূনবীর ইউনিয়ন পরিষদের প্রথম চেয়ারম্যান।স্বর্গীয় গৌরাঙ্গ চন্দ্র পাল’র জ্যেষ্ঠপুত্র এখন বিসিএস ক্যাডার

নিজস্ব প্রতিবেদক::

শ্রীমঙ্গল উপজেলার ২ নং ভূনবীর ইউনিয়ন পরিষদের প্রথম চেয়ারম্যান।স্বর্গীয় গৌরাঙ্গ চন্দ্র পাল এর জ্যেষ্ঠপুত্র গৌতম পাল বিসিএস ক্যাডার হয়েছেন। সরকারি কর্মকমিশন (পিএসসি) ১৭ অক্টোবর ৩৬তম বিসিএস’র চূড়ান্ত ফলাফল প্রকাশ করায় স্বপ্নের এই দ্বারে পৌছায় গৌতম। তিন বোন,দুই ভাইয়ের মধ্যে গৌতম ৪র্থ।

মা পুষ্প রানী পাল দীর্ঘদিন থেকে শ্রীমঙ্গল উপজেলার ।কালাপুর ইউনিয়নের মীরনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা হিসেবে কর্মরত আছেন। গৌতমের ছোট ভাই গীতাংশ শেখর পাল ঢাকা ইউনিভার্সিটি থেকে।দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগে স্নাতক সম্পন্ন করে বর্তমানে একই বিষয়ে মাস্টার্সে অধ্যয়নরত । সেই সাথে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছে।।

নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে গৌতম বলেন, পরিবারসহ সকল সহপাঠি ও শিক্ষকদের অনুপ্রেরনার ফসল এটি। তাই আমি বলবো এই অর্জন তাদের প্রত্যেকের। এর পিছনে ছিল আমার নিরন্তর চেষ্টা,কঠোর সাধনা।। তাই বলবো, কারো নিরন্তর চেষ্টা ও কঠোর সাধনা ব্যর্থ হবার নয়।

গৌতম আরো বলেন, দ্রুতই আগামী গেজেট প্রকাশ হওয়ার পর কৃষি সম্প্রসারন কর্মকর্তা পদে নিয়োগ দেওয়া হবে। এক্ষেত্রে বলতে চায়, বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে কৃষির বিকল্প নেই। আর এই ক্ষেত্রে আমি আজীবন নিরলস পরিশ্রম করে যাবো।

গৌতম পাল, ২০০৬ সালে শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি,২০০৮ সালে দি বাডস রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি , ২০১২ সালে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষি বিজ্ঞানে স্নাতক এবং ২০১৫ সালে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ক্রপ বোটানীতে স্নাতকোত্তর সম্পন্ন।

গৌতমের এই সাফল্যে ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক অয়ন চৌধুরী বলেন, গৌতম আমাদের ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের একজন ছাত্র ছিল। সে বিসিএস ক্যাডার হওয়ায় আমরা অত্যন্ত আনন্দিত। সে তার পবিারের মুখ উজ্জ্বলের পাশাপাশি আমাদের বিদ্যালয় তথা আমাদের বিদ্যালয়ের শিক্ষকদের মুখও উজ্জ্বল করেছে। আমি গৌতমের সর্বাঙ্গিন সফলতা কামনা করছি।

তিনি আরো বলেন, গৌতম পালের বাবা স্বর্গীয় গৌরাঙ্গ চন্দ্র পাল শ্রীমঙ্গল উপজেলার ২ নং ভূনবীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। পরবর্তিতে তিনি শ্রীমঙ্গল সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দ্বায়িত্ব পালন করেছেন।

এই অর্জনে শ্রীমঙ্গল উপজেলার ২ নং ভূনবীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চেরাগ আলী বলেন, ২ নং ভূনবীর ইউনিয়ন পরিষদের প্রথম চেয়ারম্যান ছিলেন স্বর্গীয় গৌরাঙ্গ চন্দ্র পাল। তার জ্যেষ্ঠপুত্র গৌতম পাল বিসিএস ক্যাডার হওয়ায় আমি ব্যক্তিগতভাবে অনেক আনন্দিত। তার এই সফলতা শুধু তার একার নয়। তার এই অর্জন,তার এই সফলতা পুরো ২ নং ভূনবীর ইউনিয়ন পরিষদের। সে আরো অনেক দূর এগিয়ে যাক এটাই আমার প্রত্যাশা।

প্রসঙ্গত, ১৭ অক্টোবর ৩৬তম বিসিএস’র চূড়ান্ত ফলাফল প্রকাশ করে সরকারি কর্মকমিশন (পিএসসি)। এতে ২ হাজার ৩২৩ জনকে ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়।

বিভিন্ন ক্যাডারে দুই হাজার ১৮০ জনকে নিয়োগ দিতে ২০১৫ সালের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত বছরের ৮ জানুয়ারি অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় দুই লাখ ১১ হাজার ৩২৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। ওই বছরের ১০ ফেব্রুয়ারি প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করে পিএসসি, যাতে উত্তীর্ণ হন ১৩ হাজার ৮৩০ জন।

 

 

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: