সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জের কাঠইর ইউপি সদস্য আব্দুর রহমানের বিরুদ্ধে ভিজিএফ কেলেঙ্কাকারির অভিযোগ

সুনামগঞ্জ সংবাদদাতা:: সুনামগঞ্জ সদর উপজেলার কাঠইর ইউনিয়নের হুছননগর গ্রামের কেরামত আলীর পুত্র ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুর রহমানের বিরুদ্ধে ভিজিএফ কেলেঙ্কারির দায়ে অভিযোগ দায়ের করা হয়েছে। মেম্বারের কাছে প্রতারিত ও ভিজিএফ বঞ্চিত জনসাধারনের পক্ষে একই গ্রামের আব্দুল কাইয়্যুম মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে ঐ অভিযোগটি দায়ের করেছেন।

অভিযোগে প্রকাশ,মেম্বার আব্দুর রহমান,সরকার প্রদত্ত ভিজিএফ এর চাল ও টাকা বন্টনের জন্য দায়িত্বপ্রাপ্ত হয়ে প্রস্তুতকৃত মাস্টাররোলে সুবিধাভোগী কৃষকদের স্বাক্ষর টিপসহী জাল করে প্রচুর পরিমাণ অর্থ ও বরাদ্দকৃত চাউল আত্মসাৎ করেছেন। মাস্টাররোলে প্রদত্ত স্বাক্ষরকারী ব্যক্তিগণ তাহাদের স্বাক্ষর ভূয়া ও জাল বলে সনাক্ত করেছেন। এনিয়ে এলাকায় সালিশ বৈঠক অনুষ্ঠিত হলে ভূক্তভোগীরা তাদের নাম ও স্বাক্ষর জালিয়াতির জন্য মেম্বারকে দোষারুপ করলে অভিযুক্ত সদস্য তার দোষ অকপটে স্বীকার করেছেন। সালিশের সিদ্বান্ত অনুযায়ী ইউপি সদস্য বঞ্চিত সুবিধাভোগীদের বরাবরে ৪০ হাজার টাকা প্রদানের জন্য অঙ্গীকার করলেও তিনি কোন টাকা পরিশোধ করেননি।

অনুসন্ধানে জানা যায়, চলতি ২০১৭ইং সনের ভিজিএফ কর্মসুচির আওতায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থদের তালিকায় হুছননগর গ্রামের কৃষক আজিম উদ্দিন,ফারুক মিয়া,আব্দুল জব্বার,আব্দুল অদুদ,আব্দুল মতিন,শামস উদ্দিন,আব্দুল কাইয়্যুম,ময়না মিয়া,আনোয়ার হোসেন,শিব্বির আহমদ,আমিরুন নেছা,মমতা বেগম,শাহানূর মিয়া,লাল বিবি,হুছন আহমদ,আঙ্গুর মিয়া,রফিক মিয়া,ইয়ব আলী,শামসুন নাহার,ছালেহ আহমদ,সাবাজ আলী,নূর আলী,আঃ আওয়াল ও আঃ রউফ প্রমুখ লোকজনের নাম ঐ তালিকায় থাকলেও তাদের অনেকেই কোন চাউল ও সরকার নির্ধারিত ৫শত টাকা পাননি। সরজমিন অনুসন্ধান করলে এরকম জালিয়াতি প্রতারনার আরো অনেক তথ্য পাওয়া যাবে বলে অভিযোগে চ্যালেঞ্জ করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: