সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবীগঞ্জে সরকারী জায়গায় ঘর নির্মান করায় উচ্ছেদ অভিযান

হবিগঞ্জ সংবাদদাতা:: সোমবার দুপুরে নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর পুর্ব ইউনিয়নের আগনা গ্রামে হবিগঞ্জ জেলার নির্বাহী ম্যাজিষ্টেট কর্তৃক সরকারী জায়গাতে অবৈধ ভাবে নির্মিত টিনসেডের ঘর উচ্ছেদ করা হয়েছে।

সুত্রে জানাযায়, উপজেলার আগনা গ্রামের আকল মিয়ার ছেলে জসিম উদ্দিন প্রায় ৩/৪ মাস পুর্বে তার বাড়ীর সামনে নবীগঞ্জ-কাজির বাজার সড়কের পাশে সরকারী জায়গার উপর একটি টিনসেডের ঘর নির্মান করে। এ ব্যাপারে একই গ্রামের আব্দুল কাইয়ুম বাদী হয়ে নবীগঞ্জ সহকারী কমিশনার (ভুমি) বরাবরে একটি উচ্ছেদ মামলা দায়ের করেন। উচ্ছেদ মামলা নং ০৬/২০১৭। পরবর্তীতে সহকারী কমিশনার (ভুমি) মামলাটি তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। এরই প্রেক্ষিতে হবিগঞ্জ জেলার নির্বাহী ম্যাজিষ্টেট রুয়েল সাংমা একদল পুলিশ নিয়ে ওই জায়গাতে উপস্থিত হয়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অফিসের সার্ভেয়ার অলি উল্লাহ, নবীগঞ্জ থানার এস আই সুজিত চক্রবর্তী, ইনাতগঞ্জ ভুমি অফিসের তফশিলদার আব্দুল কাইয়ুম, হবিগঞ্জ আদালতের ব্যঞ্চ সহকারী ইব্রাহিম খলিল। সরেজমিনে গিয়ে দেখা যায়, আগনা মৌজার ৩৩৮ নং দাগে যে জায়গাতে উচ্ছেদ অভিযান করা হয়েছে টিক সেই দাগেই একই পাশে রয়েছে নজরুল ইসলাম নামে এক লন্ডন প্রবাসীর বিলাস বহুল বাড়ির গেইট। এ সময় উপস্থিত লোকজন নির্বাহী ম্যাজিষ্টেটের কাছে ওই গেইটটি ভাঙ্গার দাবী জানান। এ সময় ম্যাজিষ্টেট জানান মামলা না থাকার কারনে কিছু করার নেই। এ সময় এলাকাবাসী ওই দাগের উপর গেইটসহ অন্যান্য স্থাপনা উচ্ছেদ করার জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানান।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: