সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ২৬ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাংবাদিক ও সমাজকর্মী পেলেন ফোবানা অ্যাওয়ার্ড

প্রবাস ডেস্ক:: আমেরিকায় বাঙালির পরিচয় ইতিবাচকভাবে তুলে ধরার জন্য দুই প্রবাসীকে ফোবানা (ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা) অ্যাওয়ার্ড দেয়া হয়েছে। সম্প্রতি ফ্লোরিডার মায়ামী সিটিতে আয়োজন করা হয় ফোবানার ৩১তম সম্মেলন।

ইঞ্জিনিয়ার আবু হানিফ এবং টিভি অ্যাঙ্কর তাসমিন মাহফুজের হাতে সম্মানননা তুলে দেয়া হয়। তাসমিনের জন্ম আমেরিকায়। তারপরও বাংলা ভাষা ও সংস্কৃতির সঙ্গে নিজেকে ঘনিষ্ঠভাবে জড়িয়ে রেখেছেন। জর্জিয়ার অ্যামরয় ইউনিভার্সিটি থেকে ইন্টারন্যাশনাল স্টাডিজে গ্র্যাজুয়েশনের পর লিগ্যাল স্টাডিজে মাস্টার্স করেন তাসমিন।

এরপর জাতিসংঘে দুই বছর ইন্টার্নশিপ করার পর সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে নেন তাসমিন। বর্তমানে তিনি অ্যাঙ্কর এবং প্রযোজক হিসেবে কাজ করছেন। পেশাগত দক্ষতার স্বীকৃতি হিসেবে ২০১৫ সালে তাসমিনকে টিভি নিউজে অসাধারণ কৃতিত্ব প্রদর্শনের জন্য গ্র্যাসি অ্যাওয়ার্ড প্রদান করেছে এলায়েন্স ফর উইমেন।

ইঞ্জিনিয়ার আবু হানিফ মার্কিন আইটি কোম্পানিগুলোতে বাংলাদেশিদের চাকরি পাবার উপযোগী প্রশিক্ষণ প্রদানের জন্যে পিপল এন টেক ইন্সটিটিউট প্রতিষ্ঠা করেন। এখন তিনি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী হিসেবে কর্মরত।

ইঞ্জিনিয়ার হানিফ বলেন, গত ১২ বছরের অধিক সময় যাবত বাংলাদেশিদের কোর্স প্রদান করা হচ্ছে পিপল এন টেক ইন্সটিটিউটের ৬টি ক্যাম্পাসে। একই সঙ্গে অনলাইনেও কোর্স করছেন কানাডা, অস্ট্রেলিয়া, ভারত, যুক্তরাজ্য এবং মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে। ৩ মাসের কোর্স শেষে এ যাবত পাঁচ হাজার বাংলাদেশি উচ্চ বেতনে চাকরি পেয়েছেন আমেরিকান বিভিন্ন আইটি কোম্পানিতে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: