সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ১৪ সেকেন্ড আগে
রবিবার, ২২ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘জঙ্গিরা আমার স্ত্রীকে ধর্ষণ মেয়েকে হত্যা করেছে’

আন্তর্জাতিক ডেস্ক:: আফগানিস্তানে ছুটিতে ঘুরতে গিয়ে যে কানাডীয় নাগরিক এবং তার অন্তঃসত্ত্বা স্ত্রী তালেবান জঙ্গিদের হাতে অপহৃত হয়ে পাঁচ বছর আটক ছিলেন, ছাড়া পেয়ে দেশে ফিরে তিনি শনিবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন। জশুয়া বয়েল এবং তার স্ত্রীকে তালেবানের সহযোগী সংগঠন হাক্কানি নেটওয়ার্ক ২০১২ সালে অপহরণ করে।

বয়েল বলেছেন, তার এক সন্তানকে জঙ্গিরা হত্যা করে এবং বন্দি থাকা অবস্থায় তার স্ত্রীকে ধর্ষণ করে।

২০১২ সালে পরিবারসহ আফগানিস্তানে ব্যাকপ্যাকিং ছুটি কাটানোর সময় তালেবান তাদের আটক করেছিল। দুই পরিবারের অভিভাবকরা আগেও প্রশ্ন তুলেছিলেন আফগানিস্তানের মতো ‘ঝুঁকিপূর্ণ’ একটা দেশে সপরিবারে জশুয়া কেন বেড়াতে গিয়েছিলেন?

তার স্ত্রী ক্যাথলান কোলম্যানের বাবা জিম কোলম্যান বলেন, ‘আফগানিস্তানের মত বিপজ্জনক দেশে অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে যাওয়া আমার মত মানুষের মতে অবিবেচকের কাজ হয়েছে।’

তবে বয়েল বলেছেন, তিনি সস্ত্রীক তালেবান নিয়ন্ত্রিত এলাকার গ্রামবাসীকে ত্রাণ দেয়ার কাজ করতে গিয়েছিলেন। তাদের যেখানে অপহরণ করা হয় সেখানে ‘কোন ত্রাণকর্মী, কোন বেসরকারি সংস্থা ও সরকারি কর্মী’ আগে ঢুকতে পারেনি বলে তিনি জানান।

পাঁচ বছর বন্দি থাকাকালীন জন্মানো তিনটি সন্তান নিয়ে তারা ফিরেছেন। তবে তাদের চতুর্থ কন্যাসন্তানটিকে তালেবান হত্যা করেছে বলে বয়েল অভিযোগ করেছেন।

বিভিন্ন গণমাধ্যমে খবর এসেছিল, বয়েলের আগে একবার বিয়ে হয়েছিল ইসলামপন্থী এক নারীর সঙ্গে; যিনি গুয়ান্তানামো বে-র এক সাবেক বন্দীর বোন। কিন্তু বয়েল এ খবর অসত্য বলে উড়িয়ে দিয়েছেন। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন বলছে , যুক্তরাষ্ট্রের তদন্তের ভয়ে তিনি সম্ভবত এ অভিযোগ অস্বীকার করছেন। বিবিসি বাংলা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: