সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১৫ সেকেন্ড আগে
রবিবার, ২২ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুশাসনের অভাবে মানুষ আইন হাতে তুলে নিচ্ছে : এরশাদ

নিউজ ডেস্ক:: জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ বলেছেন, দেশে এখন অস্তিরতা বিরাজ করছে। রাজনৈতিক সংকট, প্রশাসনিক দুর্বলতা, আইন শৃঙ্খলার পরিস্থিতির চরম অবনতি, বিচার বিভাগসহ সর্বক্ষেত্রে অস্থিরতা দেখা দিয়েছে।
শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলানায়তনে জাতীয় পার্টির কেন্দ্রীয় যৌথ সভায় তিনি এ কথা বলেন।

এরশাদ বলেন, দেশে এখন আইনের শাসন নেই বললেই চলে। তাই সাধারণ মানুষ নিজের হাতে আইন তুলে নিচ্ছে।

যৌথ সভায় বক্তব্য রাখেন বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দীন আহমেদ বাবলু এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এম এ মান্নান, ইললামী মহাজোটের চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক, বিএনএ জোটের চেয়ারম্যান সেকেন্দার আলী মনি, মশিউর রহমান রাঙ্গা এমপি, শেখ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম এমপি, মীর আব্দুস সবুর আসুদ, সুনীল শুভ রায়, এটিইউ তাজ রহমান, মেজর অব. খালেদ আখতার, শফিকুল ইসলাম সেন্টু, জহিরুল আলম রুবেল নুরুচ্ছাফা সরকার ও এ কে এম আসরাফুজ্জামান খান, শফিকুল ইসলাম মধু, ইয়াহিয়া চৌধুরী এমপি, মহসিন উল হাবলু, মোস্তাফিজুর রহমান মোস্তফা। সভা পরিচালনা করেন দলেল যুগ্ন মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু।

যৌথসভা হলেও নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতির কারণে জনসভায় রূপ নেয় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট প্রাঙ্গণ। সকাল থেকেই সারাদেশের পাশাপাশি ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ, যুব সংহতি, ছাত্র সমাজের খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে থাকে রমনা এলাকায়।

এরশাদ বলেন, দেশ নাকি মধ্যম আয়ের দেশ। অথচ মাত্র তিন টাকার ডিম কেনার জন্য রাজধানীতে যা ঘটলো তা দেখে কি মনে হয় দেশ আসলে মধ্যম আয়ের দেশে উন্নত হয়েছে?

সাবেক এ রাষ্ট্রপতি বলেন, বিএনপি মাত্র দশ বছর ক্ষমতার বাইরে আছে। এর মধ্যে তারা ছিন্নভিন্ন হয়ে গেছে। আমরা ২৬ বছর ক্ষমতার বাইরে। কিন্তু জণগণের ভালোবাসায় জাতীয় পার্টি এখনও দেশে জনপ্রিয় দল।

এরশাদ দলীয় নেতাকর্মীর প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমার ৯ বছরের শাসনামলের উন্নয়ন কর্মকাণ্ড জণগণের কাছে তুলে ধর না। অথচ প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনাররা আমার সেই কর্মকাণ্ডের যে প্রশংসা করেছেন তাতে আমি অভিভূত হয়েছি। তারা সরকারি উচ্চ পদে থেকেও আমার প্রসংশা করেছেন।

মিয়ানমারে সেনা প্রধানের কথা উল্লেখ করে এরশাদ বলেন, রোহিঙ্গারা নাকি বাংলাদেশ থেকে মিয়ানমার গেছে, তারা বাঙালি। সেনা প্রধানের এই বক্তব্যে পর মনে হয় না রোহিঙ্গাদের তাদের দেশে পাঠানো যাবে।

রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দিয়ে এরশাদ বলেন, আপনি যতই কুটনৈতিক তৎপরতা চালান না কেন মনে হয় না তারা আর ফিরে যেতে পারবে বা মিয়ানমার তাদের ফেরত নেবে। তাই আমি অনুরোধ করবে তাদেরকে আশ্রয় দেয়ার ক্ষেত্রে যদি জাতীয় পার্টির সাহায্য প্রয়োজন হয়, আমরা সাধ্যমত সাহায্য করবো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: