সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধান বিচারপতি চমৎকার দৃষ্টান্ত স্থাপন করেছেন : মওদুদ

নিউজ ডেস্ক:: বিদেশ যাওয়ার আগে বিবৃতিতে আসল কথা বলা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা চমৎকার দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, বিদেশ যাওয়ার ব্যাপারে তিনি (প্রধান বিচারপতি) স্পষ্ট করে বুঝিয়ে দিয়ে গেছেন। তিনি কিন্তু এ কথাও বলেছেন, তিনি থাকলে আরও বিব্রতকর অবস্থার সৃষ্টি হবে; এ কারণেই তিনি চলে গেছেন। এতে তিনি চমৎকার দৃষ্টান্ত স্থাপন করেছেন।

শনিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবনে সাংবাদিকদের সামনে এক প্রতিক্রিয়ায় মওদুদ আহমদ এমন মন্তব্য করেন।

তিনি বলেন, প্রধান বিচারপতিকে নিয়ে মিথ্যাচার করে সরকার সব বিচার বিভাগকে অপমানিত করেছে, প্রধান বিচারপতি তো একটি প্রতিষ্ঠান। সরকারের উচ্চপর্যায় থেকে প্রধান বিচারপতিকে নিয়ে মন্তব্য করে সরকার সুপ্রিম কোর্টের ভাবমূর্তি সম্পূর্ণভাবে ধূলিসাৎ করেছে।

মওদুদ বলেছেন, বাংলাদেশের প্রধান বিচারপতি বিদেশ যাওয়ার আগে তার বাসভবনের সামনে গতকাল রাতে যাওয়ার আগে একটা লিখিত বক্তব্য দিয়ে গেছেন।

ওই বক্তব্যের মাধ্যমে আজকে দুটি জিনিস প্রমাণিত হলো। তার মধ্যে একটি হলো দুই অক্টোবর লেখা আইনমন্ত্রী যে চিঠি দেখিয়েছেন সে চিঠি প্রধান বিচারপতি লিখেননি এবং তিনি তাতে সইও করেননি। আরেকটা হলো প্রধান বিচারপতি কখনোই অসুস্থ ছিলেন না। তিনি সুস্থ ছিলেন সে কথাই জাতির কাছে বলে গেছেন।

সাবেক এ মন্ত্রী বলেন, দুই অক্টোবরের লেখা প্রধান বিচারপতির যে চিঠি দেখানো হয়েছিল সেটা ছিল একটি ভুয়া চিঠি। আইনমন্ত্রী যে চিঠিটা আপনাদের দেখিয়েছিল তাতে ছয়টি বানান ভুল ছিল। তাতে তার (প্রধান বিচারপতি) সই নিয়ে সংশয় রয়ে গেছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধান বিচারপতি অত্যন্ত সাহসের পরিচয় দিয়েছেন। তিনি অত্যন্ত সুস্পষ্ট করে বলেছেন, আমি স্বেচ্ছায় যাচ্ছি। কালকে ওনি অনেক সাহসের পরিচয় দিয়েছেন। ওনার কথাটা জাতির কাছে তুলে ধরেছেন। বিচার বিভাগের স্বাধীনতা থাকবে কি না সেটা নিয়ে তিনি সন্দেহ প্রকাশ করেছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: