সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৯ সেকেন্ড আগে
সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শনিবার দেশব্যাপী বিক্ষোভ করবে বিএনপি

নিউজ ডেস্ক:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে বৃহস্পতিবার একইদিনে দুর্নীতি ও জাতীয় পতাকার মানহানি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে শনিবার প্রতিবাদ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনে সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, সারাদেশে বিএনপির নেতাকর্মীরা তাদের নিজের মতো করে কেউ প্রতিবাদ মিছিল করবে, কেউ বিক্ষোভ করবে।

ঢাকা মহানগরীতেও বিএনপি কর্মসূচি পালন করবে বলে জানান বিএনপির এ নেতা।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা সরকারের ওপর মহলের নির্দেশেই হচ্ছে। ২০১৪ সালের মতো আরেকটি একতরফা নির্বাচন করার কূটচালের অংশ হিসেবে এমনটা করা হচ্ছে। খালেদা জিয়াকে হয়রানি করে কোনো নির্বাচন করতে দেওয়া হবে না।

তিনি জানান, খালেদা জিয়া লন্ডনে চিকিৎসাধীন। তিনি যে অসুস্থ এটা আদালতে জানানোর পরও একের পর এক মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করছে।

খালেদা জিয়া দেশে ফিরে আসার প্রাক্কালে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা উদ্দেশ্যমূলক বলেও মন্তব্য করেন রিজভী।

উল্লেখ্য, জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার আত্মপক্ষ সমর্থনের শুনানিতে হাজির না থাকায় বৃহস্পতিবার খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান।

এর আগে স্বাধীনতা বিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানি করার অভিযোগে আরেক মামলায় সমন জারির পরও আদালতে না আসায় বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে বৃহস্পতিবার গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকার মহানগর হাকিম নূর নবী।

এ ছাড়া কুমিল্লার চৌদ্দগ্রামে দুই বছর আগে বাসে পেট্রোল বোমা মেরে আটজনকে পুড়িয়ে হত্যার ঘটনায় বিস্ফোরক আইনের মামলায় গত সোমবার খালেদা জিয়াসহ‘পলাতক’ আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

সংবাদ সম্মেলেনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম,আতাউর রহমান ঢালি, দলের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া,বিএনপি নেতা এম এম মালেক, কাজী আবুল বাশার, আব্দুস সালাম আজাদ, মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: