সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৩১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নারীযাত্রীর শরীরে লুক্কায়িত আড়াই লাখ সৌদি রিয়াল জব্দ

নিউজ ডেস্ক:: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক নারীযাত্রীর কাছ থেকে আড়াই লাখ সৌদি রিয়াল জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

খাদিজা বেগম নামে ওই যাত্রীর বাড়ি গাজীপুরে। তিনি নিজ শরীরে বিশেষ কায়দায় সৌদি রিয়ালগুলো লুকিয়ে নিয়ে এসেছিলেন। যা নিয়ে যাচ্ছিলেন চট্টগ্রামে।

গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা বৃহস্পতিবার সকালে শাহজালালের ডমেস্টিক টার্মিনালে ওই নারীযাত্রীকে চ্যালেঞ্জ করে।

শুল্ক গোয়েন্দার মহাপরিচালক ড. মইনুল খান বলেন, আরএক্স-০৭৮৬ ফ্লাইটে করে চট্টগ্রাম যাওয়ার কথা ছিল ওই নারীযাত্রীর। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাকে নজরদারিতে রাখা হয়। সকাল সাড়ে ৮টার দিকে ডমেস্টেক চেকইন কাউন্টারে তাকে চ্যালেঞ্জ করা হয়। কিন্তু তিনি বৈদেশিক মুদ্রা থাকার বিষয়টি অস্বীকার করেন। এরপর তাকে শাহজালালের কাস্টমস হলে নিয়ে এসে তল্লাশি করা হয়। এতে করে তার কাছে ২ লাখ ৪৯ হাজার মূল্যমানের ওই সৌদি রিয়াল মুদ্রা পাওয়া যায়।

‘এসব মুদ্রা তার শরীরের বিভিন্ন জায়গায় বিশেষভাবে লুকায়িত ছিল। তাৎক্ষণিকভাবে তিনি এসব মুদ্রার স্বপক্ষে কোনো দলিলাদি দেখাতে পারেননি’।

shahjalal-(2)

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই নারী শুল্ক গোয়েন্দাকে জানিয়েছেন, জনৈক সোহেল নামে এক ব্যক্তি তাকে এক লাখ টাকার বিনিময়ে মুদ্রাগুলো চট্টগ্রাম বিমানবন্দর পর্যন্ত পৌঁছে দিতে বলেন।

শুল্ক গোয়েন্দার মহাপরিচালক বলেন, ঘোষণা ছাড়া এবং লুকানোর কারণে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ও শুল্ক আইন, মানি লন্ডারিং আইন ভঙ্গ হয়েছে। প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, যে শুল্ক গোয়েন্দার নজরদারির কারণে ঢাকা থেকে পাচার করতে ব্যর্থ হয়ে চট্টগ্রাম দিয়ে পাচারের উদ্দেশে এসব মুদ্রা চট্টগ্রাম নিয়ে যাওয়া হচ্ছিল।

খাদিজা বেগমকে দি কাস্টমস অ্যাক্ট ১৯৬৯, মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ ( সংশোধনী ২০১৫), বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন-১৯৪৭ এবং বিশেষ ক্ষমতা আইন-০১৯৭৪ এর আলোকে গ্রেফতার করা হয়েছে। একইসঙ্গে অন্যান্য আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

উল্লেখ্য, গত কিছুদিনে শুল্ক গোয়েন্দা ঢাকায় বিভিন্ন অভিযান চালিয়ে পাচারের প্রচেষ্টাকালে বিভিন্ন মূল্যমানের বৈদেশিক মুদ্রা জব্দ করেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: