সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৪৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সকলের সম্মিলিত প্রচেষ্টায় শুধু অন্ধত্ব নয় বিভিন্ন কঠিন রোগের ও নিরাময় সম্ভব – সিভিল সার্জন

সিলেট সিভিল সার্জন ডাঃ হিমাংশু লাল রায় বলেছেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় শুধু অন্ধত্ব নয়, বিভিন্ন কঠিন রোগের ও নিরাময় সম্ভব। চিকিৎসা বিজ্ঞানের নিত্য নতুন আবিস্কারের ফলে এদেশ থেকে ইতিমধ্যে অনেক কঠিন রোগের প্রার্দুভাব বিলুপ্তির পথে। বিশেষ করে বর্তমান সময়ে শিশুদের অন্ধত্ব একটি জটিল রোগ। জীবনের শুরুতে তাদেরকে এ কঠিন রোগ থেকে মুক্তি দিতে অভিভাবকদের সঠিক চিকিৎসা নিশ্চিত করতে হবে। সুন্দর পৃথিবী দেখার সুযোগ করে দিতে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে। সিলেট অঞ্চলে শিশুদের নিরাময় যোগ্য এ অন্ধত্ব নিরসনে ভার্ড যে উদ্যোগ গ্রহন করেছে তা সত্যি প্রসংশনীয়। তাদের এ কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সমাজের সর্বস্থরের মানুষের সহযোগিতার হাত প্রসারিত করতে হবে। সকলের সহযোগিতায় শিশুদের সুন্দর জীবন উপহার দেওয়া সম্ভব।

তিনি ১২ অক্টোবর সকালে বিশ্ব দৃষ্টি দিবস উপলক্ষ্যে সিলেট জেলা সিভিল সার্জন অফিস, অরবিস ইন্টারন্যাশনাল বাংলাদেশ কান্ট্রি প্রোগ্রাম এর সহযোগিতায় সিলেট জেলা সিভিল সার্জন অফিসে ভার্ড চক্ষু হাসপাতাল ওসমানীনগর আয়োজিত র‌্যালি পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ভার্ড এর পরিচালক শহীদ উদ্দিন মাহমুদ এর সভাপতিত্বে, সহকারী পরিচালক ও সমন্বয়কারী এইচ ফারুক আহমদ খান এর সঞ্চালনায় আলোচনায় অংশ গ্রহন করেন, ভার্ড এর সহকারী পরিচালক কামরুল ইসলাম চৌধুরী, একাত্তর টেলিভিশনের সিলেট ব্যুারো চিফ ইকবাল মাহমুদ, সিভিল সার্জন অফিস সিলেটের মেডিকেল অফিসার ডা. আহমদ সিরাজুল মুনীর। আলোচনা সভার শুরতে এক বর্ণাঢ্য র‌্যালী সিভিল সার্জন অফিস থেকে শুরু হয়ে রিকাবীবাজার পয়েন্ট পদক্ষিন শেষে আলোচনা সভায় মিলিত হয়। এতে সিভিল সার্জন অফিসের কর্মকর্তা কর্মচারী, ভার্ড চক্ষু হাসপাতালের কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ সহ বিভিন্ন স্তরের জনসাধারণ অংশগ্রহন করেন। আলোচনা সভা শেষে ভার্ড চক্ষু হাসপাতালের উদ্যোগে সিলেট নগরীর শাহীঈদগাহস্থ দলদলী চা বাগানে দিনব্যাপী শিশুদের ফ্রি চক্ষু সেবা প্রদান করা হয়। এতে হাসপাতালের চিকিৎসকগণ অংশ গ্রহন করেন। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: