সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৬ সেকেন্ড আগে
রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৩০ নভেম্বর বাংলাদেশে আসছেন পোপ ফ্রান্সিস

আন্তর্জাতিক ডেস্ক:: ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস বাংলাদেশে ৩০ নভেম্বর আসবেন। মঙ্গলবার ভ্যাটিকান সিটির পক্ষ থেকে বাংলাদেশ সফরের বিস্তারিত সূচি ঘোষণা করা হয়েছে। ঘোষিত সূচি অনুযায়ী নভেম্বরের ৩০ তারিখ থেকে ডিসেম্বরের ২ তারিখ পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন তিনি।

৩০ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর পোপ সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি ও ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন। এরপর প্রেসিডেন্ট আব্দুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন পোপ ফ্রান্সিস। এদিন সুশীল সমাজের প্রতিনিধি, ঊর্ধ্বতন কর্মকর্তা ও কূটনীতিকের সঙ্গেও দেখা করবেন তিনি।

পহেলা ডিসেম্বর রমনার সোহরাওয়ার্দী উদ্যানে এক সমাবেশে অংশ নেবেন পোপ। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন পোপ ফ্রান্সিস। একইদিনে বিশপসহ অন্যান্য ধর্মীয় নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। বিকালে আর্চবিশপ হাউজের মাঠে শান্তির জন্য আন্তঃধর্মীয় ও আন্তঃমাণ্ডলিক সমাবেশে বক্তব্য রাখবেন তিনি।

সফরের শেষদিন ২ ডিসেম্বর পোপ তেজগাঁওয়ে মাদার তেরেসা ভবন পরিদর্শন করবেন। সেখানে পোপ ফ্রান্সিস পাদ্রি, সন্যাসব্রতীদের সঙ্গে এক সমাবেশে মিলিত হবেন। অংশ নেবেন সেমিনারে। সেদিন সন্ধ্যায় তিনি বাংলাদেশ ত্যাগের আগে নটর ডেম কলেজে যুব সমাবেশে বক্তব্য রাখবেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: