সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যৌন হেনস্থার অভিযোগে অস্কার হারাচ্ছেন প্রযোজক হার্ভে?

বিনোদন ডেস্ক:: হলিউডের সফল প্রযোজক হার্ভে উইনস্টেনের কপালে শনির দশা লেগেছে। যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। সেই ঝামেলা গড়িয়েছে আইনি প্রক্রিয়া পর্যন্ত। এখানেই শেষ নয়, এবার তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় পুরস্কার অস্কার কমিটি।

জানা যায়, হার্ভের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য বৈঠকে বসতে যাচ্ছে অস্কার পুরষ্কার প্রদানকারী সংস্থা দ্য ইউএস অ্যাকাডেমী। কারণ তার প্রযোজিত অনেকগুলো ছবি এই সম্মানজনক পুরস্কার জিতেছে। বিবিসির সূত্রে জানা গেছে, হার্ভের মিরাম্যাক্স এবং উইনস্টেইন কোম্পানী এই পর্যন্ত ৮১টি অস্কার পুরষ্কার পেয়েছে। কিন্তু যৌন নিপীড়নের অভিযোগের প্রেক্ষাপটে এ নিয়ে নতুন করে সিদ্ধান্ত নেয়া হতে পারে বলে বুধবার জানায় সংস্থাটি।

২০১৫ সালে এক নারী হার্ভে উইনস্টেনের বিরুদ্ধে যৌন অভিযোগ করলেও তখন কোনো ব্যবস্থা নেয়া হয়নি এবং এ নিয়ে নিজেদের পক্ষে যুক্তি তুলে ধরেন আইনজীবীরা। তারা বলছেন, মি: উইনস্টেনের বিরুদ্ধে অভিযোগের যথেষ্ট প্রমাণাদি তারা পাননি, ফলে তাকে অপরাধীও বলা সম্ভব হয়নি। তবে তারা এটাও বলছেন যে অস্কারজয়ী এই প্রযোজকের ‘নারীদের সঙ্গে অশালীন ব্যবহারের উদাহরণ রয়েছে’।

সম্প্রতি এই মার্কিন প্রযোজকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন হলিউডের তিন অভিনেত্রী। এরা হলেন হলিউডের জনপ্রিয় তারকা অ্যাঞ্জেলিনা জোলি ও গিনেথ প্যালট্রো। নিউইয়র্ক টাইমস পত্রিকায় এক লিখিত বিবৃতিতে হার্ভে উইনস্টেনের বিরুদ্ধে নিজেদের অভিযোগের কথা জানিয়েছেন অ্যাঞ্জেলিনা জোলি ও গিনেথ প্যালট্রো।

প্যালট্রো তার দেওয়া বিবৃতিতে জানান, একবার নিজের হোটেল রুমে তাকে ডেকে পাঠিয়েছিলেন হার্ভে উইনস্টেন। সে সময় তার দেহে আপত্তিকরভাবে স্পর্শ করেন উইনস্টেন এবং প্যালট্রোকে কুপ্রস্তাব দেন। গিনেথ প্যালট্রো তখন হলিউডের কম বয়সী এক উঠতি তারকা।

অন্যদিকে অ্যাঞ্জেলিনা জোলি জানান, ১৯৯৮ সালে ‘হার্ট’ ছবিটির মুক্তির সময় হার্ভে উইনস্টেন তাকে হোটেল রুমে ডেকেছিলেন। জোলির ভাষ্যে, হার্ভে উইনস্টেইনের সঙ্গে কাজ করে আমার খুব খারাপ অভিজ্ঞতা হয়েছে। আর এ কারণে আমি এই প্রযোজকের সঙ্গে পরে আর কোনো কাজ করিনি, আমার অন্য নারী সহকর্মীদেরও এই বিষয়ে সতর্ক করে দিয়েছি। নারীদের প্রতি এ ধরনের আচরণ মেনে নেওয়া যায় না, তা আপনি যেকোনো দেশে যে কোনো অবস্থানেই থাকুন না কেন।সূত্র: বিবিসি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: