সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৬ সেকেন্ড আগে
সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জামায়াতের ডাকা হরতালের প্রভাব নেই সিলেটে

নিজস্ব প্রতিবেদক ::

সিলেটসহ সারা দেশে জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। সার্বিকভাবে সিলেটে হরতালের তেমন কোনো প্রভাব লক্ষ করা যায়নি। অন্যান্য কর্মদিবসের মতো স্বাভাবিকভাবে চলছে যানবাহন। কর্মজীবী মানুষদের নিজ নিজ কর্মস্থলে যেতে দেখা গেছে। তবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি নেই বললেই চলে।

জামায়াতের আমির মকবুল আহমাদ, সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানসহ আট নেতাকে গ্রেপ্তার ও রিমান্ডের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা এই হরতালের ডাক দেয় বাংলাদেশ জামায়াতে ইসলামী ।

আজ সকালে নগরীর জিন্দাবাজার, বন্দরবাজার, আম্বরখানা, শাহী ঈদগাহ, উপশহর, শিবগঞ্জ, নাইওরপুল, দক্ষিণসুরমা, মদিনা মার্কেট এলাকা ঘুরে দেখা গেছে এসব রাস্তায় যানচলাচল স্বাভাবিক রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সর্বত্র বাড়ছে যানবাহন। বাড়ছে মানুষও। দোকানপাটও খুলতে শুরু করেছে। তবে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা ডেইলি সিলেটকে বলেন, হরতালের সমর্থনে সিলেটের কোথাও কোনো মিছিল মিটিং হয়নি। নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও নগরজুড়ে রয়েছে র‍্যাব-এর টহল দল।

এদিকে, জামায়াতের এই হরতালে জোট শরিক দল বিএনপির সমর্থন মেলেনি। বুধবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জামায়াতের নেতাদের মুক্তি দাবি করে বিবৃতি দিয়েছেন। এ পর্যন্ত বিএনপির কর্মসূচি ছিল এটাই, এর বাইরে কিছু নেই।

হরতালে কোনো ধরণের সহিংসতা হলে কড়া জবাব দেয়া হবে বলে হুঁশিয়ার করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, জামায়াতের হরতাল সহিংস রূপ নিলে উপযুক্ত জবাব দেয়া হবে। তাদের সহিংসতার কোনো পজেটিভ রেজাল্ট নেই।

গত সোমবার ঢাকার উত্তরার একটি বাড়ি থেকে জামায়াতের আমির মকবুল আহমাদ, নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার এবং সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানসহ আট নেতাকে গ্রেপ্তার করে পুলিশ। তারা রাজনৈতিক অস্থিরতা সৃষ্টির পাঁয়তারার লক্ষ্যে গোপন বৈঠক করছিল বলে পুলিশ জানায়। তবে তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে কদমতলী থানার পুরনো দুটি মামলায়; এর একটি বিশেষ ক্ষমতা আইনে, অন্যটি বিস্ফোরক আইনে। জামায়াতের এই নেতারা প্রত্যেকে ১০ দিনের রিমান্ডে আছেন।

এরপর জামায়াত নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে হরতালের ডাক দেন দলটির ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান। এক বিবৃতিতে তিনি বলেন, দলের আমিরসহ নেতৃবৃন্দকে গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দেয়ার প্রতিবাদে এবং তাদের মুক্তির দাবিতে ১২ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচি ঘোষণা করছি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: