সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৮ সেকেন্ড আগে
সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুপ্রিম কোর্ট প্রশাসনে রদবদল আসছে

নিউজ ডেস্ক:: সুপ্রিম কোর্ট প্রশাসনে শিগগিরই রদবদল হবে বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বুধবার বেলা ৩টার দিকে সুপ্রিম কোর্টে এ বৈঠক শুরু হয়ে প্রায় ৪০ মিনিট ধরে চলে। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির খাসকামরায় এটি অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে আইনমন্ত্রী বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান নিয়োগে গেজেট বৃহস্পতিবার প্রকাশ করা হতে পারে। একই সঙ্গে, এ সময় নিম্ন আদালতের বিচারকদের শৃঙ্খলাবিধি প্রণয়ন করার আশ্বাস দেন মন্ত্রী।

তিনি বলেন, নির্বাহী বিভাগ ও বিচার বিভাগের মধ্যে আইন মন্ত্রণালয় সেতুবন্ধন হিসেবে কাজ করে। এর আগেও দু’জন প্রধান বিচারপতি দায়িত্বে ছিলেন। আমি তাদের সঙ্গে সাক্ষাৎ করে এ কথাই বলেছিলাম।

আনিসুল হক বলেন, সুপ্রিম কোর্ট প্রশাসনে শিগগিরই রদবদল করবেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা। তিনি এ বিষয়টি আমাকে অবহিত করেছেন।

অপর প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান নিয়োগের বিষয়টি আগামীকালই সুরাহা হতে পারে, গেজেট প্রকাশ হতে পারে।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ছুটির বিষয়ে আইনমন্ত্রী বলেন, রাষ্ট্রপতি আজই ঢাকায় ফিরবেন। এরপর এ বিষয়ে তিনি সিদ্ধান্ত নেবেন।

বিচারকদের শৃঙ্খলাবিধির বিষয়ে তিনি আরও বলেন, এ বিষয়ে যে আলাপ-আলোচনা হয়েছে তাতে আগামী নির্ধারিত তারিখে শুনানির আগেই বিষয়টি সুরাহা হবে।

প্রসঙ্গত ৪ অক্টোবর সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অনুপস্থিতিতে আপিল বিভাগের কর্মে প্রবীণতম বিচারক বিচারপতি ওয়াহহাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব দেয়া হয়।

৫ অক্টোবর ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞার সঙ্গে প্রথম বৈঠক করেন আইনমন্ত্রী আনিসুল হক। ওই বৈঠকে আইনমন্ত্রী ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে দায়িত্ব পালনে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: