সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৩৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জে ক্রেতাদের নাগালের বাইরে সবজির বাজার

 

হবিগঞ্জ সংবাদদাতা:: হবিগঞ্জ শহর ও আশপাশের এলাকায় শাক-সবজির দাম সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে। দিন তো দিন বাড়ছে সবজির দাম । জেলায় পর্যাপ্ত পরিমাণ শাক-সবজি উৎপাদন সত্ত্বেও হঠাৎ করে সেগুলোর দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা। তাদের অভিযোগ কিছু অসাধু ব্যবসায়ী মজুদ রাখার কারণে এ সব নিত্য পণ্যের দাম দিন দিন বেড়ে চলছে।

শহরের বিভিন্ন বাজারগুলো ঘুরে দেখা গেছে, কাঁচামরিচ প্রতি কেজি বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৩শ’ টাকায়। কেউ খুচরা একশ গ্রাম ক্রয় করতে চাইলে তার কাছে দাম চাওয়া হয় ৩০ টাকা। এছাড়া বেগুন ২০ টাকা বেড়ে কেজি প্রতি বিক্রি হচ্ছে ১০০ টাকা, সাদা বেগুন বিক্রি হচ্ছে ৮০ টাকা, শিম ১১০ থেকে ১৩০ টাকা, হাইব্রিড টমেটো ১২০ টাকা। শসা ৭০ টাকা, চাল কুমড়া ৫০-৬০ টাকা, কচুর লতি ৭০ টাকা, পটল ৬০ টাকা, ঢেঁড়স ৭০ টাকা, ঝিঙা ৭০-৮০ টাকা, চিচিঙ্গা ৬০-৭০ টাকা, করলা ৭০-৮০ টাকা, কাঁকরোল ৫৫ টাকা, পেঁপে ৪০-৫০ টাকা, কচুরমুখী ৬০-৬৫ টাকা, আমড়া ৬০ টাকা, লেবু হালি প্রতি ২০ থেকে ৪০ টাকা, লালশাক ৩০ টাকা, পুঁইশাক ৪০ টাকা, লাউশাক ৩০ টাকা। মুলা শাক ২৫-৩০টাকা, বটবটি ৭০-৮০ টাকা, কাচঁ কলা ৪০-৫০ টাকা হালি, ডাটা ৩০-৪০ টাকা, ধনিয়া পাতা ৫ টাকায় বিক্রি হচ্ছে।

খুচরা ব্যবসায়ীরা জানান, পাইকারি বাজারে শাক-সবজির দাম বেশি হওয়ায় আমাদেরকে ও বেশি দামে বিক্রি করতে হচ্ছে। পাইকারি ব্যবসায়ীরা জানান, সবজি ক্রয় করে নিয়ে আসতে প্রচুর টাকা গাড়ি ভাড়ার পাশাপাশি রাস্তায় রাস্তায় চাঁদা দিতে হয়। যে কারণে তুলনামূলভাবে কিছুটা বেশি নিতে হয় দাম। এছাড়াও বর্তমানে ঠিকমত বৃষ্টিবাদল না হওয়ায় অনেক ফসল নষ্ট হয়ে গেছে। যার ফলে অনেক শাক-সবজির দাম বেড়েছে। প্রশাসন বাজার সঠিক ভাবে মনিটরিং করলে দাম কমবে সবজির বাজারের এমনটাই মনে করছেন ভুক্তভোগী সাধারণ ক্রেতাগণ ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: