সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গ্লিটারে ঝলমলে সাজ

লাইফস্টাইল ডেস্ক:: নারীর সাজে গ্লিটার মেকআপের ব্যবহার দীর্ঘদিনের। চটজলদি নিজেকে ঝলমলে করে সাজাতে এই গ্লিটার মেকআপের জুড়ি নেই। ক্লাসিক আর ড্রামাটিক লুক দিতে ব্যবহার করতে পারে এই গ্লিটার মেকআপ। পার্লারগুলোতে বটেই চাইলে বাড়িতে বসেও আপনি গ্লিটার মেকআপের ব্যবহার করতে পারেন।

গ্লিটার মেকআপএর সবচেয়ে বেশি ব্যবহারের জায়গা হলো চোখ। আইশ্যাডোতে গ্লিটার ব্যবহার আপনাকে করবে আকর্ষণীয় আর উজ্জ্বল। চোখটাকে প্রাধান্য দিতে এধরনের মেকআপ করতে পারেন। চেষ্টা করুন একটু হালকা শেডের গ্লিটার শ্যাডো চোখের উপরে ব্যবহার করতে। ক্রিম রঙ হতে পারে আদর্শ। এছাড়া ত্বকের রঙ যদি হালকা হয় তাহলে পিংক, পার্পল, কিংবা পার্ল রঙের শেড ব্যবহার করতে পারেন।

গ্লিটারের উপরে হালকা পাউডার শ্যাডোর প্রলেপ দিন। এতে গিটারের উজ্জ্বলতা কিছুটা ম্লান হবে যা আপনার চোখের কনট্রাস্ট বাড়াবে। পাশাপাশি শ্যাডোর স্থায়িত্বও বাড়িয়ে দেবে। যদি গায়ের রঙ একটু চাপা আর গাঢ় হয় তাহলে বেছে নিন পিচ, হলদেটে কমলা রঙ কিংবা সোনালী রঙ।

চিকে গ্লিটার ব্যবহারের আগে ফাউন্ডেশন ব্যবহার করতে চাইলে সেটা আগেই লাগিয়ে নিন। এবার চোখের মতো করেই আঙুলের ছোঁয়ায় একটু পেট্রোলিয়াম জেলি নিয়ে গালের যে অংশে গ্লিটার ব্যবহার করবেন সেখানে ম্যাসাজ করে লাগিয়ে নিন। পরিষ্কার আই শ্যাডো ব্রাশে গ্লিটার লাগিয়ে চিকবোনের উপর ঘষে নিন। অতিরিক্ত গ্লিটার বড় ব্রাশ ব্যবহার করে ঝেড়ে ফেলুন।

ঠোঁটে লিপস্টিক বা গ্লস লাগানোর পর হালকা গোলাপি রঙ কিংবা পার্ল রঙ ব্যবহার করতে পারেন। এতে ঠোঁটের আকর্ষণ ফুটে উঠবে। যদি ক্লিয়ার লিপ গ্লস থাকে তাহলে সাথে একটু গ্লিটার মিশিয়ে বাড়িতেই তৈরি করে নিতে পারেন গ্লিটার লিপগ্লস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: