সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১ সেকেন্ড আগে
সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্ত্রীর ছবি পোস্ট করে রোষানলে হরভজন

স্পোর্টস ডেস্ক:: ইদানীং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে পান থেকে চুন খসলেই শুরু হয় তারকাদের সমালোচনা। এবার এর শিকার হয়েছেন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং।

হিন্দু ধর্মে স্বামীর দীর্ঘজীবনের কামনায় ‘করবা চৌথ’ পালন করতে দেখা যায় স্ত্রীদের। হরভজন পত্নীও সেটি করছিলেন। সেটিরই ছবি পোস্ট করেছিলেন হরভজন সিং তার ব্যক্তিগত টুইটার একাউন্টে। যেখানে গীতাকে ‘করবা চৌথের’ ব্রত পালন করতে দেখা যাচ্ছে। নিচে লেখা, “অনেকক্ষণ উপবাসে ছিলে। এবার খাওয়া-দাওয়া করো, মজা করো।

এটি নিয়েই কট্টরপন্থী শিখদের রোষানলে পড়তে হলো ভারতীয় স্পিনারকে। পারিবারিক সূত্রে হরভজন শিখ পরিবারের ছেলে। তাই গীতার স্বামীর জন্য উপবাসে প্রশ্ন তোলা হচ্ছে, হিন্দু ধর্মের আচার-নিয়ম কেন এক শিখ পরিবার পালন করবে? তবে এর পালটা জবাবও দিয়েছেন ভারতীয় ক্রিকেটার হরভজন।

ভারতীয় এক নাগরিকের মন্তব্য, “শিখ ধর্ম সম্পর্কে আপনার জানা উচিত। আমাদের ধর্মে উপবাস, ব্রতর কোনও স্থান নেই। এসবকে অন্ধবিশ্বাস বলেই মনে করা হয়।

এর পাল্টা জবাবে ভারতীয় এই স্পিনার টুইট করে প্রশ্ন রেখেছেন সেইসব কট্ররপন্থীদের। ‘কোন গ্রন্থে লেখা আছে এটা করো না, সেটা করো না? ধর্মের নামে মানুষকে আক্রমণ করা বন্ধ করুন। আগে ভাল মানুষ হয়ে উঠুন। সেটাই সবচেয়ে বড় ধর্ম’। অবশ্য এর পরে সমালোচকরা আর কিছু বলার সাহস পাননি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: