সর্বশেষ আপডেট : ৯ সেকেন্ড আগে
বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাহুবলে মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

ডেইলি সিলেট ডেস্ক ::
হবিগঞ্জের বাহুবলে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো না জাতীয় পার্টি দলীয় এমপি আব্দুল মুনিম চৌধুরী বাবুর। প্রশাসনের অনড় অবস্থানের কারণে তিনি পূর্বঘোষিত এ কর্মসূচি বাতিল করেন। এদিকে সোমবার বিকেলে স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন সংরক্ষিত নারী এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। অপরদিকে উক্ত স্টেডিয়ামটির ভিত্তিপ্রস্তর স্থাপন নিয়ে রোববার থেকে দুই এমপির মাঝে উত্তেজনা বিরাজ করছিল। শেষ পর্যন্ত প্রশাসন এমপি কেয়া চৌধুরীর কর্মসূচি সফলে অনড় অবস্থান নেয়। দিনভর সেখানে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়। মানুষের মাঝে আতঙ্ক দেখা দেয় অপ্রীতিকর ঘটনার। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবেই স্টেডিয়ামটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন এমপি কেয়া চৌধুরী।

ক্রীড়া সংস্থা সূত্রে জানা গেছে, হবিগঞ্জ ও সিলেটের দায়িত্বপ্রাপ্ত নারী সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর প্রচেষ্টায় বাহুবলে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নেয় সরকার। এ অবস্থায় উপজেলা ক্রীড়া সংস্থা ও উপজেলা প্রশাসন উক্ত স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্যোগ নেয়। গতকাল সোমবার বিকেল ৩টায় ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয় নারী সংসদ সদস্য কেয়া চৌধুরীকে। এতে বেঁকে বসেন নবীগঞ্জ-বাহুবল আসনের জাতীয় পার্টি দলীয় সংসদ সদস্য আব্দুল মুনিম চৌধুরী বাবু। তার নির্বাচনি এলাকায় তিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপনের দাবিতে প্রশাসনকে চাপ দিতে শুরু করেন। শেষ পর্যন্ত তিনি ও তার দলীয় নেতাকর্মীরা রোববার কর্মিসভা ডেকে সোমবার দুপুরে ওই স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপনের প্রস্তুতি নেয়। উপজেলা আওয়ামী লীগও তাকে সমর্থন দেয়। এ অবস্থায় রবিবার দিনভর প্রশাসনের পক্ষ থেকে সমঝোতার প্রচেষ্টা করা হয়। এ প্রচেষ্টা ব্যর্থ হওয়ায় রবিবার রাতে প্রশাসন কেয়া চৌধুরী এমপিকে দিয়েই ভিত্তিপ্রস্তর স্থাপনের সিদ্ধান্ত নেয়। এদিকে, জাপা এমপি আব্দুল মুনিম চৌধুরী ও তার সমর্থকরা সোমবার দুপুরে স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্যোগ নেয়। কিন্তু প্রশাসন অনড় থাকায় তার এ কর্মসূচি বাতিল করেন দলটির নেতাকর্মীরা।

গতকাল বিকালে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. জসীম উদ্দিনের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশিষ কর্মকারের পরিচালনায় ভিত্তিপ্রস্তর পরবর্তী আলোচনাসভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী টেনু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বশির আহমেদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক অলিউর রহমান অলি, যুগ্ম আহ্বায়ক মোশাহিদ আলী, কৃষক লীগ সাধারণ সম্পাদক সোহেল আহমেদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. মো. আবুল হোসেন, ডেপুটি কমান্ডার মো. নূর মিয়া, উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক এম এ জলিল তালুকদার, আলিফ সোবহান চৌধুরী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুবুর রহমান, ডিএনআই হাইস্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রেজ্জাক, বাহুবল মডেল প্রেস ক্লাব সভাপতি মো. নূরুল ইসলাম নূর, সাধারণ সম্পাদক এম শামছুদ্দিন, উপজেলা মহিলালীগের যুগ্ম আহ্বায়ক রাহেলা বেগম, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহ্বায়ক শামীম আহমেদ, জেলা ছাত্রলীগ নেতা আলা উদ্দিন, উপজেলা যুবলীগ নেতা ফজলুর রহমান ফজল।

এ ব্যাপারে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি বলেন, আমি ক্রীড়া মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে সর্বপ্রথম বাহুবলে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের প্রস্তাব পাঠাই। সেই প্রস্তাবের আলোকেই স্টেডিয়ামের জায়গা নির্ধারণ করা হয়। আমি প্রতি অন্যায় আচরণ করি না। উর্ধ্বতন আওয়ামী লীগ নেতা কর্মীর নির্দেশনা মোতাবেক কাজ করছি। উপজেলা আওয়ামী লীগ অনুষ্ঠান বর্জন করলেও এনিয়ে আমি কোনো মন্তব্য না করে বলব আমি তাদের সাথে সব সময় পরামর্শ করেই এ অনুষ্ঠানের আয়োজন করেছি। এখানে উপজেলা আওয়ামী লীগের অনুষ্ঠান আয়োজনের কোন কারণ খোঁজে পাচ্ছি না।
এ ব্যাপারে এমপি আব্দুল মুনিম চৌধুরী বাবু বলেন, সরকারের বদনাম হবে তাই তিনি ও তার সমর্থকরা স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন কর্মসূচি বাতিল করেছেন।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল হাই বলেন, নারী এমপি কেয়া চৌধুরী স্থানীয় আওয়ামী লীগকে পাশ কাটিয়ে একাই ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। নেতাকর্মীদের মূল্যায়ন না করায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন ভিত্তিপ্রস্তর অনুষ্ঠান বয়কট করেছে।
এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেন, আমি আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে আলোচনা করেছি। তাদের মূল্যায়নের চেষ্টা করেছি। অনুষ্ঠানে বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: