সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ১১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নাফ নদীতে শিশুসহ ১২ রোহিঙ্গার লাশ

ডেইলি সিলেট ডেস্ক ::
কক্সবাজারে টেকনাফের নাফ নদীতে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসার সময় রোহিঙ্গা বোঝাই আরও একটি নৌকা ডুবে গেছে। এ ঘটনায় শিশুসহ ১২ রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়েছে। রাত ১১টা পর্যন্ত আটজনকে জীবিত উদ্ধার করেছেন বিজিবির সদস্যরা। উদ্ধার হওয়া রোহিঙ্গাদের দাবি, এখনও নিখোঁজ রয়েছেন ২০-২৫ জন।

রোববার রাত থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত মরদেহগুলো উদ্ধার করা হয়। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুদ্দিন খান বিষয়টি নিশ্চিত করেছেন। রোববার রাতে শাহপরীর দ্বীপ চ্যানেলে এ দুর্ঘটনা ঘটে।

জীবিত উদ্ধার হওয়া এক রোহিঙ্গা বলেন, টেকনাফ উপজেলায় সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের ঘোলারচর এলাকায় উত্তাল সাগরে প্রবল ঢেউয়ের ধাক্কায় নৌকাটি ডুবে যায়। তিনি বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যের নাইক্ষ্যংদিয়া থেকে তারা প্রায় ৪০ জন নৌকায় করে টেকনাফে আসছিলেন। তার মা আয়েশা খাতুন, স্ত্রী মাজেদা বেগম ও তিনি তীরে উঠে আসতে পারলেও তার দুই শিশুসন্তান এবং দুই বোন নিখোঁজ রয়েছে

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এসএম আরিফুল ইসলাম জানান, শাহপরীর দ্বীপে নাফ নদীর ঘোলার চর পয়েন্টে একটি রোহিঙ্গাবাহী নৌকা ডুবে গেছে। এ ঘটনায় ৮ রোহিঙ্গাকে বিজিবির টহল দল জীবিত উদ্ধার করেছে।

টেকনাফ থানার ওসি মো. মাইন উদ্দিন খান জানান, নৌকাডুবির ঘটনায় শিশুসহ ১২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনও অনেক নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধার অভিযান চলছে।

ধারণা করা হচ্ছে, ধারণক্ষমতার চেয়ে বেশি লোক ওঠায় নৌকাডুবির ঘটনা ঘটেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: