সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে সহায়তা দেবে নেদারল্যান্ড

নিউজ ডেস্ক:: জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের স্বদেশে ফিরে যাওয়ার বিষয়ে বাংলাদেশকে সহায়তার আশ্বাস প্রদান করেছে নেদারল্যান্ড। শনিবার নেদারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎকালে নেদারল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সহযোগিতা বিভাগের মহাপরিচালক এ কথা জানান।

আশ্রয়প্রার্থী মিয়ানমার নাগরিক নারী ও শিশুদের আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশের প্রশংসা করেন। সেই সঙ্গে রোহিঙ্গাদের ওপর নির্যাতনের প্রতি ডাচ সরকারের নিন্দার কথাও পুনর্ব্যক্ত করেন। বাংলাদেশে অবস্থানরত এবং মিয়ানমারের রোহিঙ্গাদের জন্য ডাচ সরকারের ৩ মিলিয়ন ইউরোর জরুরি ত্রাণ সাহায্য প্রদানের কথাও তিনি রাষ্ট্রদূতকে অবহিত করেন।

রোহিঙ্গা সমস্যা নিরসনে মহাপরিচালক আনান কমিশনের সুপারিশমালা বাস্তবায়নের ওপর বিশেষ গুরুত্ব দেন এবং নেদারল্যান্ডের জাতীয় সংসদেও এ বিষয়ে জোরালো সমর্থন জানানো হয়। মহাপরিচালক জাতিসংঘ এবং অন্যান্য আন্তর্জাতিক ফোরামেও বাংলাদেশকে এ বিষয়ে সমর্থন প্রদানের আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য, ১ জানুয়ারি ২০১৮ থেকে নেদারল্যান্ড নিরাপত্তা পরিষদের সদস্য হতে যাচ্ছে। মহাপরিচালক এবং বাংলাদেশের রাষ্ট্রদূত অন্যান্য স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়েও আলোচনা করেন যার মধ্যে বাংলাদেশের তৈরি পোশাক খাতের টেকসই উন্নয়ন, গ্রিন হাউস, বাড়ির ছাদে সবজি চাষ ইত্যাদি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: