সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১১ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হেলসিংকিতে প্রবাসীদের মসজিদে সংঘর্ষ, বিএনপি নেতা গ্রেফতার

প্রবাস ডেস্ক:: ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে মসজিদ প্রাঙ্গণে ব্যাপক তাণ্ডব চালিয়েছে ফিনল্যান্ড বিএনপির সভাপতি কামরুল হাসান জনি ও তার অনুসারীরা।

হেলসিংকিতে নারী নির্যাতনের একটি মামলায় সাক্ষ্য দেয়ার জের ধরে শুক্রবার (৬ অক্টোবর) এ ঘটনা ঘটায় তারা। এ ঘটনায় জনিসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ।

সংঘর্ষের সময় মাথায় আঘাতপ্রাপ্ত ফিনল্যান্ড বিএনপির এক নেতাকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মাথায় ১০টি সেলাই দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

দুপুরে হেলসিংকির কনতুলায় বাংলাদেশ কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণের এ ঘটনার সচিত্র প্রতিবেদন ফিনল্যান্ডের প্রায় প্রতিটি জাতীয় দৈনিক ও টেলিভিশন ফলাও করে প্রচার করে। পুলিশ বলছে, ‘নজিরবিহীন’ এ ঘটনায় অন্তত ৫০ জন ওই হামলায় অংশ নেয়।

বিএনপির সভাপতি কামরুল হাসান জনি ছাড়াও গ্রেফতারকৃতরা হলেন ফিনল্যান্ড বিএনপির সাধারণ সম্পাদক জুলফিকার আশরাফ সাগর, সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, আবদুর রশিদ ও জাকির হোসেন।

সূত্র জানায়, শুক্রবার দুপুরে জুম্মার নামাজ পড়তে মসজিদে গেলে জনির বিরুদ্ধে বেশ কয়েকবছর ধরে চলে আসা নারী নির্যাতনের ওই মামলায় সাক্ষ্য দেয়াকে কেন্দ্র করে জনি ও তার অনুসারীরা অতর্কিত হামলা চালায় সাক্ষীদের ওপর। এ সময় তাদের হাতে চাপাতি, গলফ স্টিক, হকিস্টিক ছাড়াও লাঠিসোটা দেখা যায়। নারী নির্যাতন ছাড়াও বেশ কয়েকটি মামলায় এর আগেও একাধিকবার ফিনল্যান্ডে গ্রেফতার হয়েছিলেন জনি।

ঘটনাস্থল থেকে পাঁচজনকে গ্রেফতার করা ছাড়াও তাদের কাছ থেকে গলফ স্টিক, লাঠিসোটা পুলিশ জব্দ করে ও এলাকায় বেশ কয়েকটি পুলিশের গাড়ি টহল দিতে দেখা গেছে।

 

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: