সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১০ সেকেন্ড আগে
বুধবার, ২৫ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিশুদের সঙ্গ দিতে এল ‘দুরন্ত’ টিভি

নিউজ ডেস্ক:: শিশুরাই দেখবে, সৃষ্টি-সুখের উল্লাসে মাতবে। যত আয়োজন, সবই তার শিশুতোষ। আয়োজনের কারিগরও তারা। উদ্বোধনী দিনে মিলল তার প্রমাণ। আধো আধো কথায় অথচ মিষ্টি ভাষায় পুরো উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করল দুই কোমলমতি শিশু।

দেশে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ শিশুতোষ বেসরকারি টেলিভিশন চ্যানেলের যাত্রা শুরু হলো আজ (বৃহস্পতিবার)। শিশুদের দুরন্তপনার সঙ্গে সঙ্গতি রেখে এর নাম রাখা হয়েছে ‘দুরন্ত’ টেলিভিশন।

এদিন বিকেলে রাজধানীর সোনারগাঁও হোটেলে বারিন্দ মিডিয়া লিমিটেড (রেনেসাঁ গ্রুপের একটি অঙ্গপ্রতিষ্ঠান) আয়োজিত এক সংবাদ সম্মেলনে চ্যানেলটির লোগো উন্মোচন করা হয়। চ্যানেলটি বৃহস্পতিবার থেকে সম্প্রচার শুরু করেছে। আগামী ১৫ অক্টোবর থেকে পূর্ণাঙ্গ সম্প্রচারে যাবে ‘দুরন্ত’ টিভি।

লোগো উন্মোচন অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, স্বাধীনতাবিরোধী শক্তির কারণে বাংলাদেশ এখনও বিভিন্ন সেক্টরে পিছিয়ে আছে। পিছিয়ে পড়া বাংলাদেশকে শিশুরাই আগামীতে দুরন্ত গতিতে এগিয়ে নিয়ে যাবে। মুক্তিযুদ্ধের চেতনা শিশুদের মনোজগতে প্রবেশে এমন একটি টেলিভিশন চ্যানেলের প্রয়োজন ছিল। আজ সেই স্বপ্ন পূরণ হলো।

বিশেষ অতিথি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, এ বয়সেও শিশুবিষয়ক যেকোনো অনুষ্ঠানের প্রতি আমার আগ্রহ বেশি। এমন একটি চ্যানেল বাংলাদেশে যাত্রা শুরু করছে বলে আমি আনন্দিত। তবে শিশুতোষ যেকোনো কনটেন্ট (অনুষ্ঠান) তৈরি চ্যালেঞ্জ বলে মনে করি। সেই চ্যালেঞ্জ জয় করেই ‘দুরন্ত’ শিশুদের মন ছুঁয়ে দেবে বলে বিশ্বাস রাখি।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, মানুষ সুন্দরের পূজারি। শিশুরা সুন্দরের প্রতীক। তারাই আগামীর দেশ, সমাজ পরিচালনা করবে। গণমাধ্যম এখন অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান। শিশুমনের পবিত্রতার দিকে নজর দিয়ে দুরন্ত টেলিভিশন তার সামাজিক দায়িত্ব পালন করবে। শিশুরা এখান থেকে শিক্ষামূলক অনুষ্ঠান দেখে নিজেদের নিরাপদ রাখতে পারবে বলে মনে করি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেন, দেশীয় সংস্কৃতি ও বিষয়বস্তুর আলোকে শিশুবান্ধব বিনোদনের অভাব পূরণের সময় এসেছে। শিশুদের মনোজগতে ক্রিয়াশীল যেকোনো তথ্য, সংবাদ, কাহিনি ও বিনোদনের মাধ্যমে শিশু-কিশোরদের ভবিষ্যৎ গঠনের গুরুত্বের কথা বিবেচনা করেই দুরন্ত টেলিভিশনের যাত্রা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লেখক ও গণমাধ্যম ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর, দুরন্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাঈদ। অনুষ্ঠানে শিশুরাও অংশ নেয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: