সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৭ সেকেন্ড আগে
রবিবার, ২২ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টাইগার যুবাদের হারিয়ে সিরিজ জয়ের পথে আফগানরা

মোস্তাফিজ রোমান ::
পাঁচ ম্যাচ ইয়ুথ ওডিআই সিরিজের চতুর্থ ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলকে ৪৬ রানে হারিয়ে সিরিজে ২-১ এগিয়ে গেলো আফগানিস্তান অনূর্ধ্ব ১৯ দল। গতকাল বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চরম ব্যাটিং ব্যর্থতায় মাত্র ৮৮ রানে অলআউট হয় স্বাগতিকেরা।
আফগানদের দেওয়া ১৩৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকে ধারাবাহিক ভাবে উইকেট হারাতে থাকে বাংলাদেশের ব্যাটসম্যানেরা। আফগান স্পিনার মুজিবেরৃ স্পিনে দিশেহারা হয়ে যায় বাংলাদেশের টপ অর্ডার। প্রথম ছয় ব্যাটম্যানের রান ছিল এই রকম ৬, ১, ০, ০, ০, ০ এই রকম। যার পাঁচটি নেন মুজিব। যার ফলে বাংলাদেশ মাত্র ৮ রানে ৬ উইকেট হারিয়ে বসে । সপ্তম উইকেট জুটিতে বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে আনতে সহায়তা করেন মাহিদুল ইসলাম ও নাইম হাসান।এই দুজন মিলে ৭৫ রান যোগ করেন। তবে দলীয় ৮৬ রানে নাইম হাসান ব্যক্তিগত ৩০ রানে মুজিবের এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফিরলে ম্যাচ থেকে এক প্রকার বাংলাদেশ বের হয়ে যায়। তবে শেষ ভরসা ছিলেন মাহিদুল ইসলাম। তবে তিনিও ৪৩ রানে সায়েসের শিকারে পরিনত হলে বাংলাদেশ ৮৮ রানে অলআউট হযে যায়। আফগানদের হয়ে মুজিব ১৯ রানে ৭ উইকেট,কায়েস ২২ রানে ২ উইকেট এবং নাভিন ৫ রানে ১ উইকেট লাভ করেন।
এর আগে টস জিতে আফগানিস্তানকে ব্যাট করতে আমন্ত্রণ জানান বাংলাদেশের অধিনায়ক সাইফ হাসান। আগের ম্যাচে টস জিতে আগে ব্যাট করার মত ভুল করেননি বাংলাদেশের দলপতি। আগে ব্যাট না করা যে সঠিক সিদ্ধান্ত ছিলো তার প্রমাণ আফগানদেরকে ১৩৩ রানে অলআউট করা।
টস হেরে ব্যাট করতে নেমে আফগানিস্তান শুরু থেকে ধারাবাহিক ভাবে উইকেট হারাতে থাকে। দলীয় ১৪ রানের মাত্রায় ২৪ বলে ৯ রান করে ফিরেন ওপেনার ইব্রাহিম জাদরান। উইকেট রক্ষক হাসান মাহমুদের বলে মাহিদুলের হাতে ক্যাচ দেন তিনি। ওপর ওপেনার রহমান গুল ৩ রানের বেশি করতে পারেননি। তাকেও ফেরান পেসার হাসান মাহমুদ। তার পরে বাংলাদেশের স্পিনারেরা আফগানদের মিডল অর্ডার একাই গুড়িয়ে দেন। নাইম হাসান ও সাইফ হাসানের স্পিন ঘূর্ণিতে দাঁড়াতে পারেনি আফগান ব্যাটসম্যানেরা। আফগান তারিক ৮,পারভেজ ১০ এবং রাসূল ২৩ রানে করে ফিরে গেলে এক সময় আফগানিস্তানের সংগ্রহ ৭৫ রানে ৭ উইকেটে পরিণত হয়। তখন আফগানিস্তান ১০০ করতে পারবে কি না অনেকের মনে শঙ্কা জাগে। তবে আফগান মিডল অর্ডার ব্যাটসম্যান নিসার ওয়াদাতের ৯৩ বলে ৫৩ রানের ইনিংস এবং শেষ দিকে অধিনায়ক নাভিন ৬৬ বলে ১৬ রান করলে শেষ পর্যন্ত ১৩৩ রান করতে সক্ষম হয় আফগানিস্তান।
বাংলাদেশের হয়ে নাইম হাসান ৩৮ রানে ৫টি, হাসার মাহমুদ ২৫ রানে ২টি এবং সাইফ হাসান ৭ রানে ৩ উইকেট লাভ করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: