সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৩৩ সেকেন্ড আগে
রবিবার, ২১ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নগরীতে হাইড্রোলিক হর্নযুক্ত মোটরসাইকেলের বিরুদ্ধে অভিযান

ডেস্ক রিপোর্ট:: শব্দদূষণ কমাতে হাইড্রোলিক হর্ন বিরোধী অভিযানে হর্ন ব্যবহারের অপরাধে প্রায় ৪০টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে। একই সাথে নিষিদ্ধ এই হর্ন খুলে ফেলার জন্যও আরোহীদের প্রথমবারের মতো সতর্ক করে দেওয়া হয়েছে।

বুধবার নগরীর ১৬টি পয়েন্টে একযোগে অভিযান শুরু করে ট্রাফিক বিভাগ। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (ট্রাফিক) নিকোলিন চাকমা বলেন, শখের বসে হাইড্রোলিক হর্ন লাগিয়ে মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করা হয়। বিশেষ করে তরুণ মোটরসাইকেল আরোহীদের মধ্যে এই প্রবণতা বেশি পাওয়া গেছে।

অভিযান চলাকালে মোটরসাইকেল আরোহীদের প্রথমবারের মতো সতর্ক করে নিষিদ্ধ এই হর্ন খুলে ফেলার জন্য বলা হয়েছে। এখন থেকে প্রতিদিন এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ২৩ আগস্ট রাজধানী ঢাকায় চলাচলকারী যানবাহনে ব্যবহৃত হাইড্রোলিক হর্ন ৪৮ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে ২৭ আগস্টের পর কোন গাড়িতে হাইড্রোলিক হর্ন ব্যবহার করা হলে ওই পরিবহন জব্দেরও নির্দেশ দিয়েছে আদালত।

ওই রিটে বলা হয়, মোটরযান অধ্যাদেশ অনুযায়ী যানবাহনে এমন কোন যন্ত্র ব্যাবহার করা যাবেনা যা শব্দ দূষণের সৃষ্টি করে। কিন্তু আইন ভঙ্গ করে বিভিন্ন যানবাহনে হাইড্রোলিক হর্ন ব্যবহার করা হচ্ছে। একই সঙ্গে রিটে এসব হর্ন ব্যবহারকারী যানবাহন জব্দের নির্দেশনাও চাওয়া হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: