সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মিয়ানমার সফর বাতিল করলেন ব্রিটিশ যুবরাজ প্রিন্স চার্লস

আন্তর্জাতিক ডেস্ক:: মিয়ানমার সফর বাতিল করেছেন ব্রিটিশ রাজপুত্র প্রিন্স চার্লস। যুক্তরাজ্য সরকারের পক্ষ থেকে গত বুধবারের এই সফরটি আগে থেকে নির্ধারিত থাকলেও তা বাতিল করা হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, যুবরাজের চূড়ান্ত সফর সূচিতে মিয়ানমারের নামটি বাদ দেওয়া হয়েছে। মিয়ানমারের সেনাবাহিনীর বিরুদ্ধে রাখাইনে জাতিগত নিধনযজ্ঞ ও মানবতাবিরোধী অপরাধ সংঘটনের অভিযোগ ওঠার পর সফর সূচিতে এই পরিবর্তন এলো।
চলতি মাসের শেষের দিকে ব্রিটিশ সরকারের পক্ষে দক্ষিণ-পূর্ব এশিয়া সফর করবেন প্রিন্স চার্লস। সফরের অংশ হিসাবে বিট্রিশ রাজপুত্র চার্লস এবং তার স্ত্রী ক্যামেলিয়া সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে। এতে মিয়ানমারে চলমান সহিংসতা এবং কূটনৈতিক সম্পর্কের অবনতির কারণে মিয়ানমারের সফর বাতিল করেছে বলে জানিয়েছে গার্ডিয়ান।
ব্রিটেনের ফরেন এবং কমনওলেথ অফিসের উপ-প্রধান ফিলিপ মেলন বলেন, সিঙ্গাপুর, মালয়েশিয়ার সফরের মাধ্যমে আমরা এই অঞ্চলের সঙ্গে সম্পর্ক উন্নয়নে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। তবে মেলন ও রাজপরিবারের সহযোগীরা এ ব্যাপারে বিস্তারিত বলতে অস্বীকৃতি জানিয়েছেন। দ্য গার্ডিয়ান।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: