সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় অর্ধ লক্ষাধিক টাকা পুজা উদযাপন কমিটির পকেটে !

বড়লেখা প্রতিনিধি:: বড়লেখায় ১৩২ টি সার্বজনিন দুর্গাপুজা মন্ডপে সরকারীভাবে প্রায় ২৪ লাখ টাকার ৬৬ মেট্রিক টন চাল বরাদ্দ হয়। উপজেলা পুজা উদযাপন কমিটি মন্ডপে এসব চাল না দিয়ে বাজারে বিক্রি করে নগদ টাকা প্রদান করেছে। এক্ষেত্রে মন্ডপ প্রতি ৫০০ টাকা করে উপজেলা পুজা উদযাপন কমিটি অর্ধ লক্ষাধিক টাকা পকেটস্থ করেছে বলে গুঞ্জন উঠেছে। তবে উপজেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক রঞ্জিত কুমার পাল বলেছেন মন্ডপের স্বেচ্ছাসেবক কার্ড ও অন্যান্য খরচ বাবত এ টাকা করে আদায় করা হয়েছে।

জানা গেছে, বড়লেখায় সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা উদযাপনের জন্য ১৩২টি সার্বজনিন পুজা মন্ডপে ভক্তদের আহারের জন্য সরকার থেকে প্রায় ২৪ লাখ টাকা মূল্যের ৬৬ মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া যায়। উপজেলা পূজা উদযাপন কমিটি ম-পগুলোর সভাপতি ও সম্পাদককে ম্যানেজ করে গত ২৬ সেপ্টেম্বর নির্ধারিত সরকারী বরাদ্দের ৫০০ কেজি চাল না দিয়ে নগদ টাকা বিতরণ করেন। অভিযোগ উঠেছে উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি ও সম্পাদক প্রতি মন্ডপের বরাদদ্দকৃত চাল ১৬ হাজার টাকায় বিক্রি করে প্রতিটি ম-পকে ১৫ হাজার ৫শ’ টাকা দিয়ে মধ্যস্বত্ত্বভোগি হিসেবে ৬৫ হাজার ৫শ’ টাকা পকেটস্থ করেছেন।

উপজেলার তালিমপুর ইউপির বাংলাবাজার সার্বজনিন দুর্গামন্ডপ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক বিকাশ দাস, শংকরপুর দুর্গা ম-পের সভাপতি ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক স্বপন কুমার চক্রবর্তী জানান, উপজেলা পুজা উদযাপন কমিটি বরাদ্দকৃত ৫০০ কেজি চাল ১৬ হাজার টাকায় বিক্রি করলেও তাদেরকে ৫০০ টাকা কম দিয়েছেন। কম দেয়ার বিষয়ে জানতে চাইলে তারা জানান সারা বছরের সভা ও যোগাযোগ খরচ বাবত টাকাগুলো কেটে রেখেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক রঞ্জিত কুমার পাল প্রতি টন চাল ৩২ হাজার টাকায় বিক্রির এবং প্রতি ম-প থেকে ৫০০ টাকা আদায়ের সত্যতা স্বীকার করে জানান স্বেচ্ছাসেবক কার্ড ও অন্যান্য খরচ বাবত এ টাকা আদায় করেছেন।

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: