সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ২০ সেকেন্ড আগে
রবিবার, ২১ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে নির্মিত হচ্ছে প্রবীণ নিবাস

নিজস্ব সংবাদদাতা:: সিলেটে প্রবীণ ব্যক্তিদের জন্য প্রবীণ নিবাস, জরা বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতাল নির্মাণের পরিকল্পনা নিয়েছে সরকার। দুই একর জমির উপর দশ তলা বিশিষ্ট ভবন নির্মাণের নকশা তৈরির কাজ চলছে। সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয় বিষয়টি অনুমোদনও দিয়েছে।

এমন তথ্য জানিয়েছেন সিলেট জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাস। সিলেট শহরতলীর খাদিমনগর বাইপাস এলাকায় এটি নির্মাণের জন্য জমিও নির্ধারণ করা হয়েছে। এতে প্রবীণ ব্যক্তিদের থাকা ও চিকিৎসাসহ যাবতীয় সুযোগ সুবিধা থাকবে।

সমাজ কল্যাণ মন্ত্রণালয় এটি নির্মাণের উদ্যোগ নেওয়ায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, ভূমিমন্ত্রী, সমাজকল্যাণ মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সিলেট জেলা প্রবীণ সংঘের সাধারণ সম্পাদক মো. মহীউদ্দিন চৌধুরী।

তিনি আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকারকে প্রবীণ দরদী উল্লেখ করে বলেন, প্রবীণরা সমাজের বোঝা নয়, দেশ-জাতির সম্পদ। তারা এ দেশেরই নাগরিক। আর তাই, সরকার প্রবীণদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা নিশ্চিত করেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও সহানুভূতিশীল হওয়ায় প্রবীণদের জন্য চালু হয়েছে বয়স্ক ভাতা কর্মসূচি, অনুমোদিত হয়েছে জাতীয় প্রবীণ নীতিমালা এবং পাশ হয়েছে পিতা-মাতার ভরণ পোষণ আইন ২০১৩। এছাড়াও ২০১৪ সালের ২৭ নভেম্বর রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ দেশের ৬০ বা তদউর্দ্ধ বয়সী প্রবীণ জনগোষ্ঠীকে জ্যেষ্ঠ নাগরিক বা সিনিয়র সিটিজেন ঘোষণা করেছেন। এটা আমাদের জন্য বড় পাওয়া। বাসস

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: