সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫৫ সেকেন্ড আগে
রবিবার, ২২ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জন্মদিনে ‘মনের মানুষ’ প্রসেনজিৎকে এই বার্তাই দিলেন অর্পিতা

বিনোদন ডেস্ক ::
‘ছোট্ট জিজ্ঞাসা’ দিয়ে কাহিনির সূত্রপাত হয়েছিল। বাংলা চলচ্চিত্রের ‘অমর’ এক ‘সঙ্গী’র কাহিনি। যা আজ সম্পূর্ণ ‘ইন্ডাস্ট্রি’র নামান্তর। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় না ‘পোসেনজিৎ’? এই প্রশ্নের সীমা-পরিসীমা ছাড়িয়ে যাওয়া এমন একটা মানুষ যাঁর ‘দোসর’ আজও খুঁজে পাওয়া সম্ভব নয়। তাই তো পঞ্চাশ পেরিয়েও আজও অমলিন তাঁর মুখের সেই মিষ্টি হাসি, যা ক্রাচে ভর দিয়ে ‘কাকাবাবু’র এভারেস্ট অভিযানকেও বিশ্বাসযোগ্য করে তোলে।

‘সোলমেট’ কাকে বলে এই মানুষটির সঙ্গে দেখা হওয়ার পরই বুঝেছিলেন অর্পিতা। তাই এই মানুষটার সঙ্গেই জীবন জুড়ে গিয়েছে তাঁর। জন্মদিনে সে কথা স্মরণ করেই নিজের ‘মনের মানুষ’কে শুভেচ্ছা জানালেন প্রসেনজিৎ-ঘরনি। ৫৫ বছরে পড়লেন সবার বুম্বাদা।

একদিন এই মানুষটার কাজ দেখেই বড় হয়েছেন। আজ কেউ কেউ এঁর সঙ্গে কাজও করেছেন। জন্মদিনে তাই প্রিয় বুম্বাদাকে শুভেচ্ছা জানালেন জিৎ, আবির, মিমি, মীর, বিরসা, রাজ চক্রবর্তীরাও।

কয়েক দশক কেটে গিয়েছে স্টুডিও পাড়ায়। আজও তাঁর কোনও বিকল্প নেই। সমান প্রাণোচ্ছ্বল, সমান উদ্যমী আর তেমনই সংযম। সাফল্যকে কেমন করে ধরে রাখতে হয়, আর সময়ের সঙ্গে তাল মিলিয়ে কীভাবে চলতে হয় তা বাঙালির এই নয়া ‘অ্যান্টনি ফিরিঙ্গি’র কাছেই শেখা উচিত। কাছ থেকে যাঁরা বুম্বাদাকে দেখেছেন, অনেকেই এ কথায় সায় দেবেন। আর সায় দেবেন আরও একটি কথায়। স্টার-সুপারস্টার অনেকেই রয়েছেন। তবে এখনও প্রসেনজিৎ চট্টোপাধ্যায় মানেই ‘ইন্ডাস্ট্রি’। আর ‘ইন্ডাস্ট্রি’ মানেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

সূত্র : সংবাদ প্রতিদিন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: