সর্বশেষ আপডেট : ১২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাতীয় যুবনাট্য উৎসবের বিশেষ আকর্ষণ ‘জল জীবন’

বিনোদন প্রতিবেদক ::
শুরু হয়েছে ষষ্ঠ জাতীয় নাট্য উৎসব। বাংলাদেশ শিল্পকলায় ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এ নাট্য উৎসব চলবে আগামী ৬ অক্টোবর পর্যন্ত। জাতীয় এ যুবনাট্য উৎসবে বাংলাদেশের বিভিন্ন প্রান্তের ৩৬ টি দল তাদের নিজস্ব নাটক নিয়ে অংশ গ্রহণ করছে। প্রতিদিন পাঁচটি দলের নাটক মঞ্চায়ন হবে। বাংলাদেশ শিল্পকলা ও সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রাণালয়ের সহযোগিতায় শুরু হওয়া এই উৎসবে দর্শকদের আলোচনায় যে নাটকটি সবচেয়ে বেশি কৌতূহল সৃষ্টি করেছে ‘জল-জীবন’।

দেশের অন্যতম শিশু-কিশোর সংগঠন কাব্য বিলাস নাট্য গোষ্ঠী আগামী ৪ অক্টোবর সন্ধ্যা ৭টায় সংগীত ও নৃত্য কলা মঞ্চে পরিবেশন করতে যাচ্ছে ভিন্ন ধারার এ নাটকটি। রাহুল রাজ এর রচনা ও নির্দেশনায় ৫০ মিনিট ব্যপ্তিকালের এ নাটকে জেলেদের জীবনের প্রতিচ্ছবি তুলে ধরা হয়েছে। আগামী নভেম্বরে দিল্লির আর্ন্তজাতিক নাট্য উৎসবে কাব্য বিলাস এই নাটকটি মঞ্চায়ন করবে। উদ্ভোধনী দিনে উত্তরা থেকে আগত খাইরুল নামের এক দর্শক জানান, ষষ্ঠ জাতীয় যুব নাট্য উৎসব শুরু হওয়াতে খুব ভাল লাগছে। নাটক তালিকায় কাব্য বিলাস এর জল জীবনের নাম দেখেই নাটকটি দেখার খুব কৌতূহল হচ্ছে। নাটকটির আগেও আমি দেখেছি। এ নাটকের মধ্যদিয়ে জেলেদের জীবনে দুখ কষ্ট নিপুণ ভাবে দর্শকদের সামনে তুলে ধরা হয়েছে। আমি নিজেও সবাইকে নাটকটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি।

এদিকে কাব্য বিলাস নাট্য গোষ্ঠীর পক্ষে সাধারণ সম্পাদক নিপা মোনালিসা জানান, ভিন্নধারার গল্প অবলম্বনে জল-জীবন নাটকটি সব শ্রেণির দর্শকের কথা মাথায় রেখে নির্মাণ করা হয়েছে। আমরা আশা রাখি আগামী ৪ অক্টোবর সন্ধ্যায় নাটকটি পূর্বের মত আবারও সবার ভাল লাগবে। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে, কামরুজ্জামন, উৎপল, মামুন, সাগর, স্মৃতি, রায়হান, ইতি, পিউলি, প্রমিয়া, রবিউল, সুমন, রাকিব, মোনালিসা সহ আরো অনেকে।

উল্লেখ্য ‘প্রতিভার প্রতিক্ষায় নতুনের জয়গান’ এই শ্লোগানে কাব্য বিলাস নাট্য গোষ্ঠী বিগত ১১ বছর যাবৎ নিয়মিত অপ সাংস্কৃতিক রোধে দেশ ও আর্ন্তজাতিক পর্যায়ে সমাজ সচেতন ও ভিন্ন ধারা নাটক মঞ্চায়ন করে যাচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: