সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩০ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পদ্মা সেতুর প্রথম স্প্যান বসছে

ডেইলি সিলেট ডেস্ক ::
সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে প্রমত্তা পদ্মার স্রোত আর ঢেউয়ের সঙ্গে লড়াইয়ে বিজয়ী হয়ে দেশি-বিদেশি প্রকৌশলীদের প্রচেষ্টায় শনিবার বসছে স্বপ্নের পদ্মা সেতুর প্রথম স্প্যান। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এদিন সকালে সরকারের পক্ষে এই ঐতিহাসিক দৃশ্যের সাক্ষী হবেন। জাজিরা পয়েন্টে পদ্মা সেতুর ৩৭ ও ৩৮ নম্বর পিলারেই বসছে প্রথম স্প্যান। যার ওপর দিয়ে চলবে যানবাহন। এই স্প্যানটিই ১৬ কোটি মানুষের সামনে স্বপ্নের পদ্মা সেতুর প্রথম দৃশ্যমান অংশ। বিষয়টি নিশ্চিত করেছেন ‘পদ্মা সেতু প্রকল্প’ পরিচালক প্রকৌশলী শফিকুল ইসলাম।

পদ্মা সেতু প্রকল্প পরিচালক বলেন, ‘মূল সেতুর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর বসবে পদ্মা সেতুর স্প্যান। যার ওপর দিয়ে চলবে গাড়ি। সে লক্ষ্যেই কাজ চলছে পদ্মার পাড়ে। প্রমত্তা পদ্মার প্রবল স্রোত ও ঢেউয়ের সঙ্গে লড়াই করে চলছে নির্মাণ যজ্ঞ। নদীর তলদেশে মাটির স্তরের গঠন নিয়ে জটিলতা কাটিয়ে বর্ষায় নদীর প্রবল স্রোতকে উপেক্ষা করে চলছে এ নির্মানযজ্ঞ। এসব প্রতিকূলতা জয় করে মূল সেতুর পাইলিংয়ের কাজ চলছে পদ্মার দুই পাড়ে। জাজিরা অংশে সব পিলারের পাইলিংয়ের মাটি পরীক্ষার কাজও শেষ হয়ে গেছে বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

পদ্মা সেতুর নির্মাণ কাজের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে প্রকল্প পরিচালক প্রকৌশলী শফিকুল ইসলাম বলেন, ‘প্রথম স্প্যানটি অস্থায়ী বেয়ারিংয়ের ওপর বসানো হবে। প্রধানমন্ত্রী দেশে ফিরলে তার কাছ থেকে সময় নিয়ে চূড়ান্ত হবে স্প্যান বসানোর কাজ।’

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: