সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৪৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

”রোহিঙ্গা ইস্যু নিয়ে কোনো ধরণের রাজনীতি না করে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে”

মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর নিপীড়ন-নির্যাতনের, অমানবিক অত্যাচার ও গণহত্যার প্রতিবাদে এবং মিয়ানমারে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার দাবিতে নগরীর কাজীটুলা সড়কে মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে। শুক্রবার বাদ জুমআ বৃহত্তর কাজীটুলা এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মহানগর বিএনপির সহসভাপতি সাবেক কাউন্সিলর হুমায়ূন কবির শাহীনের সভাপতিত্বে মানববন্ধনে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেইন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ফয়জুল আনোয়ার আলাউর।

রুহুল আমিন ও এম বরকত আলী পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শাহী ঈদগাহ জামে মসজিদের মুতাওয়াল্লি জহির বখত, জাতীয় পার্টি সিলেট জেলা শাখার যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মো. আব্দুর রহমান চৌধুরী, এলাকার বিশিষ্ট মুরুব্বি বাবুল খান, মো. হিরা মিয়া, সুয়েব আহমদ, আব্দুল কবির কিবরিয়া, মহসিন আহমদ চৌধুরী, রাশেদ আহমদ, নুরুল মোমিন খোকন, আনা মিয়া, ফারুক খান, আমির হোসাইন, ফরহাদ উদ্দিন বাবলু, মন্তাজ হোসেন মুন্না, ইয়াসিন আহমদ, গিয়াস আহমদ, ফয়েজ আহমদ, আতাউর রহমান, নাঈম আহমদ, শামীম মিয়া, মুর্শেদ মিয়া, মুন্না মিয়া, নাসিম আহমদ।

মানববন্ধনে বক্তারা বলেন, মিয়ানমার সরকার ও তার সেনাবাহিনী রোহিঙ্গা মুসলমানদের উপর যে অত্যাচার-নির্যাতন চালাচ্ছে তা কলঙ্কজনক অধ্যায় এবং ইতিহাস হয়ে থাকবে। এই অধ্যায় এবং ইতিহাসকে কলঙ্কমুক্ত করতে মিয়ানমার সরকার অং সাং সু চিকে অবশ্যই বিচারে কাঠগড়ায় দাড় করানো হবে। মিয়ানমারের রোহিঙ্গা ইস্যু নিয়ে কোনো ধরণের রাজনীতি করা চলবেনা। এই সমস্যা সমাধানে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। মানুষ হত্যা করে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব নয়। অথচ শান্তির পুরষ্কারে ভূষিত অং সাং সু চি মানুষ হত্যা করে বিশ্ব মানবতাকে ভুলন্ঠিত করেছেন। তাই তার শান্তিতে নোবেল পুরষ্কার অবিলম্বে প্রত্যাহার করে ফিরিয়ে নেওয়া হোক। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: