সর্বশেষ আপডেট : ৫৯ মিনিট ২৭ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আকবেট ও এস এস কে এস-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

যুক্তরাজ্যভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা আকবেট (ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট) ও এস এস কে এস পারস্পরিক সহযোগিতার উদ্দেশ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ।
এ উপলক্ষে একটি অনুষ্ঠান সিলেট উপশহরস্থ আকবেটের নিজস্ব কার্যালয়ে গত বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসএসকেএস-এর জেনারেল সেক্রেটারি এবং সিই জনাব রোটারিয়ান বেলাল আহমেদ, প্রজেক্ট ডিরেক্টর মোঃ মফিযুর রহমান এবং আকবেট (ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট)-এর নির্বাহী পরিচালক জনাব মোঃ আসাদুজ্জামান সায়েম, ডেপুটি ম্যানেজার ফাহমিদা সুলতানা তানিয়া, ফাইনান্স ও এডমিন অফিসার এ এইচ এম ফজলে রাব্বি চৌধুরী, রাসেল আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে আকবেট ও এস এস কে এস-এর কর্মকর্তারা আশা প্রকাশ করে বলেন, এই সমঝোতার মাধ্যমে শ্রমশিশুদের শিক্ষার পাশাপাশি স্বাস্থ্যসেবায় আরো অগ্রগতি সাধিত হবে। আকবেট ও এস এস কে এস সমন্বিত প্রচেষ্ঠায় সেই ক্ষেত্রে লক্ষ্য রাখবে। উল্লেখ্য, আকবেট ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত শিশুদের শিক্ষা ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সিলেটে ৬ টি সেন্টারের মাধ্যমে একটি প্রকল্প কার্যক্রম চালিয়ে আসছে । প্রায় ৩০০ শিশু ও তাদের পরিবারকে এ প্রকল্পের আওতায় আনা হয়েছে।

এ সমঝোতা স্মারক এর আওতায় এ সকল শ্রমজীবী শিশু ও তাদের পরিবার এস এস কে এস থেকে বিভিন্ন স্বাস্থ্য সেবা পাবে। অন্যদিকে, এস এস কে এস ১৯৮৯ সাল থেকে সিলেট বিভাগে স্বাস্থ্য সেবাসহ বিভিন্ন প্রকল্প চালিয়ে আসছে। বর্তমানে ইউ এস এইড ও ডি এফ আই ডি এর সহযোগিতায় ২১ টি স্থায়ী ক্লিনিক ও ২০০ টি স্যাটেলাইট ক্লিনিক এর মাধ্যমে প্রতি বছর প্রায় ৬ লক্ষাধিক মানুষকে সেবা দিয়ে আসছে। -বিজ্ঞপ্তি

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: